নিখোঁজ হান্নানকে জীবিত ফেরত পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় তার পরিবার

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২২, ১৭:৩৩

সাহস ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সিনিয়র সহ-সভাপতি, তেজগাঁও কলেজের সাবেক উপাধ্যক্ষ ও বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত আব্দুল হান্নানকে জীবিত উদ্ধার ও অপহরণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে জামালপুরের সরিষাবাড়ী বাসস্ট্যান্ডে নিখোঁজ হান্নানের পরিবারের সদস্য ও  সরিষাবাড়ীর সর্বস্তরের সচেতন জনগণের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচীতে নিখোঁজের ছোট ভাই সরিষাবাড়ী গভঃ পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শহিদুর রহমান, ভাই এডভোকেট আমান উল্লাহ, মা আসমা বেগম, মহাদান ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি  আজমত আলী মাস্টার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি, পৌরসভার সাবেক কাউন্সিলর কালাচান পাল, ছাত্রলীগ নেতা নীরব প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় পৌরসভার কাউন্সিলর সাখাওয়াতুল আলম মুকুল, কাউন্সিলর সুরুজ্জামান, মহিলা কাউন্সিলর বেবী আক্তার, পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিক, অনার্স কলেজের সাবেক জিএস দুখু, মহাদান ইউনিয়নের আওয়ামী লীগ নেতা মিন্টু সহ সরিষাবাড়ী উপজেলার বিভিন্ন এলাকার হাজারো জনগণ উপস্থিত ছিলেন।

জানা যায়, সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর চুনিয়াপটল গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে আব্দুল হান্নান ২০১১ সালের ১ জুন রাজধানীর তেজগাঁও কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। ২০১৫ সালের জানুয়ারিতে তাকে উপাধ্যক্ষ পদ থেকে বিনা নোটিশে অব্যাহতি দেওয়া হয়। পরে উপাধ্যক্ষ পদে কলেজের অধ্যক্ষ আবদুর রশীদের ছোটভাই ও সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন-উর-রশিদকে নিয়োগ দেওয়া হয়। এ নিয়ে কলেজ কর্তৃপক্ষের সাথে আব্দুল হান্নানের জটিলতা সৃষ্টি হয় । ২০১৫ সালের ৭ ডিসেম্বর সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর ইন্দিরা রোডের কলেজ ছাত্রাবাস সংলগ্ন বাসা থেকে হাটতে বেরোয় এবং চন্দ্রিমা উদ্যান থেকে তিনি নিখোঁজ হন। নিখোঁজের পরদিন তার স্ত্রী একই কলেজের শিক্ষিকা (দর্শন) আফরোজা সুলতানা রাজধানীর শেরেবাংলা নগর থানায় ৮ ডিসেম্বর ২০১৫ তারিখে একটি সাধারণ ডায়েরি করেন যার নম্বর ৫৫২।

হান্নান নিখোঁজের সাধারণ ডায়েরী ও মামলা দায়ের হলেও রহস্যজনক কারণে তদন্ত থেমে যায়। নিখোঁজ হান্নানের উদ্ধারের দাবিতে তার পরিবার ও স্বজনেরা দীর্ঘদিন ধরে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সহযোগিতা চেয়ে আসছে, এর আগেও কয়েকবার মানববন্ধন হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, আগামী ৭ দিনের মধ্যে উপাধ্যক্ষ আব্দুল হান্নানের সন্ধান না পাওয়া গেলে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করবেন তারা। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তার পরিবার ও স্বজনেরা।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত