একদিনেই দ্বিগুণের বেশি যান চলাচল করেছে পদ্মা সেতুতে

প্রকাশ : ২৭ জুন ২০২২, ১৫:১৬

সাহস ডেস্ক

বহু প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু শনিবার (২৫ জুন) উদ্বোধন করা হয়। এরপর রবিবার (২৬ জুন) থেকে যান চলাচল শুরু হয়। সেতুর উপর দিয়ে প্রথম ২৪ ঘণ্টায় অর্থাৎ একদিনে ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করেছে। এসব যানবাহন থেকে টোল আদায় করা হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। রবিবার (২৬ জুন) সকাল ছয়টা থেকে সোমবার সকাল ছয়টা পর্যন্ত হিসাব করে এ তথ্য দেয় বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বাসেক)।

এর আগে শনিবার পদ্মা সেতু উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বপ্রথম টোল দিয়ে সেতু পার হন। পরে জনসাধারণের যানবাহনের জন্য রবিবার সকাল ৬টা থেকে সেতু উন্মুক্ত করে দেওয়া হয়।

পদ্মা সেতু নির্মাণের আগে পূর্বাভাস দেওয়া হয়েছিল, এ সেতু দিয়ে প্রতিদিন প্রায় ২৪ হাজার যানবাহন চলাচল করবে। সে তুলনায় পূর্বাভাসের দ্বিগুণের বেশি যান চলাচল করেছে প্রথমদিন। তবে বাসেক সূত্রে জানা গেছে, প্রথম দিনের যানবাহনের বড় অংশই ছিল মোটরসাইকেল। বাসেকের তথ্যানুযায়ী, প্রথমদিন মাওয়া দিয়ে যানবাহন পার হয়েছে ২৬ হাজার ৫৮৯টি। এ পথে টোল আদায় হয়েছে ১ কোটি ৮ লাখ ৯৫ হাজার ৯০০ টাকা। আর জাজিরা দিয়ে যানবাহন পার হয়েছে ২৪ হাজার ৭২৭টি। এ পথে আয় হয়েছে ১ কোটি ৪ লাখ ৪ হাজার ৪০০ টাকা।

সাহস২৪.কম/এআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত