সিলেটে বন্যা: রানওয়েতে পানি, ফ্লাইট চলাচল বন্ধ

প্রকাশ : ১৭ জুন ২০২২, ১৬:৫৭

সাহস ডেস্ক

টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে সিলেট নগরীসহ আশেপাশের বেশ কয়েকটি উপজেলায় দেখা দিয়েছে বন্যার প্রভাব। এতে তলিয়ে গেছে এ অঞ্চলের রাস্তাঘাট, তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর। চরম দুর্ভোগে পড়েছে বন্যাকবলিত মানুষেরা। পরিস্থিতি আরও অবনতি হওয়ায় ইতোমধ্যেই বন্যার পানি চলে এসেছে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের কাছাকাছি। এতে বিমানবন্দরের সব ধরনের ফ্লাইট চলাচল ৩ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শুক্রবার (১৭ জুন) দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার হাফিজ আহমদ বিষয়টি নিশ্চিত করেন।

হাফিজ আহমদ জানান, রানওয়ের কাছাকাছি বন্যার পানি চলে আসায় আগামী ৩ দিনের জন্য ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে। ‘বন্যার পানি ইতোমধ্যেই সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের কাছাকাছি চলে এসেছে। সকাল থেকে দুপুর পর্যন্ত প্রতিদিনের মতোই আমাদের ফ্লাইটগুলো বিমানবন্দরে অবতরণ ও বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছে। কিন্তু রানওয়ের কাছাকাছি বন্যার পানি চলে আসায় এখন থেকে আর কোনো ফ্লাইটের অবতরণ কিংবা উড্ডয়ন সম্ভব হবে না বলে মনে হচ্ছে।’ 

সিলেটের জৈন্তাপুর, জকিগঞ্জ, কানাইঘাট, কোম্পানীগঞ্জ, লামাকাজী, বিশ্বনাথ এবং ওসমানীনগরসহ সবকটি এলাকায় পানিতে টইটুম্বুর করছে। অনেক জায়গায় নদ-নদীর পানি বিপৎসীমার বেশ ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সেইসঙ্গে সুরমা, কুশিয়ারা, সারি, পিয়াইন নদীর পানি অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়াতে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।

সাহস২৪.কম/এআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত