সীতাকুণ্ড কেমিকেল বিস্ফোরণ

কনটেইনার ডিপো থেকে দেহাবশেষ উদ্ধার

প্রকাশ : ১৩ জুন ২০২২, ১৯:০৫

সাহস ডেস্ক

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের আট দিন পর সোমবার (১৩ জুন) পুলিশ ডিপোর ভেতর থেকে মানুষের দেহাবশেষ উদ্ধার করেছে। সোমবার (১৩ জিন) কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সুমন বণিক জানান, কনটেইনারগুলো অপসারণের সময় বিকাল ৪টার দিকে ডিপো থেকে একটি মানুষের মাংসসহ একটি হাড় উদ্ধার করা হয়। তিনি বলেন, মানবদেহটির ডিএনএ পরীক্ষার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যদিকে, সোমবার সীতাকুণ্ড ডিপোতে আগুন ও বিস্ফোরণের ঘটনায় দায়ীদের চিহ্নিত করে বিচার দাবি জানিয়েছে শ্রমিক শ্রমিক ঐক্য পরিষদ (স্কপ)। চট্টগ্রাম প্রেসক্লাবে এক প্রেস ব্রিফিংয়ে স্কপের সমন্বয়ক তপন দত্ত বলেন, ‘আমরা বন্দর শহর ও আবাসিক এলাকা থেকে সব ডিপো স্থানান্তর করতে চাই।’ রবিবার চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে এবং ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আহত দুই ব্যক্তি মারা যাওয়ায় বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৪৭-এ পৌঁছেছে।

এ ঘটনায় এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ১০ জন সদস্য মারা গেছেন। একক ঘটনায় এটিকে ফায়ার সার্ভিসের ‘সবচেয়ে বড় মৃত্যুর পরিসংখ্যান’ বলা হচ্ছে। অগ্নিকাণ্ড ও পরবর্তী বিস্ফোরণের এ ঘটনায় ২০০ জনের বেশি মানুষ আহত হয়।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত