রামগতিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইটভাটা ধ্বংস ও জরিমানা

প্রকাশ : ১৪ মার্চ ২০২২, ২০:০৯

সাহস ডেস্ক

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও জ্বালানি হিসেবে কাঠ পোড়ানোর দায়ে দুইটি ইটভাটাকে ধ্বংস ও ইটভাটার মালিকের দুই লক্ষ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৪ মার্চ) দুপুরে উপজেলার চর আলগী ইউনিয়নের চর সেকান্দর এলাকায় আল মাদানী ব্রিকস ও চর রমিজ ইউনিয়নের চর মেহার এলাকায় হাওলাদার ব্রিকসে লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে এ অভিযান চালানো হয়।

এসময় ইটভাটার চিমনিগুলোতে পানি দিয়ে ধ্বংস করা হয়। পাশাপাশি ৬টি ড্রাম চিমনিগুলো উপড়ে ফেলা হয়। অভিযানকালে আল মাদানী ব্রিকসের স্বত্বাধিকারী আব্দুর রবকে এক লক্ষ টাকা এবং হাওলাদার ব্রিকসের স্বত্বাধিকারী মোঃ আব্দুল মালেককে একই অপরাধে এক লক্ষ অর্থদণ্ড করা হয়েছে।

এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত খাঁন এ রায় দেন। এসময় সার্বিক সহযোগিতায় করেন ফায়ার সার্ভিস ও রামগতি থানার পুলিশ সদস্যরা।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে ওই অভিযান চালানো হয়েছে। ফসলী জমি ও পরিবেশ রক্ষায় এ অভিযান, আগামীতেও অব্যাহত থাকবে। দুটি ইটভাটায় মোট দুই লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত