লকডাউন শিথিল হলে চালু হবে গণপরিবহন

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২১, ০২:৫৪

সাহস ডেস্ক
ছবি: ইমদাদুুল ইসলাম লিমন

আগামী ২৮ এপ্রিলের পর শিথিল হচ্ছে বিধিনিষেধ। নতুন করে আর লকডাউনের মেয়াদ বাড়ছে না। স্বাস্থ্যবিধি মেনে ধীরে ধীরে সবকিছু খুলে দেওয়া হবে। সরকারি-বেসরকারি অফিস সীমিত পরিসরে খুলে দেওয়া হবে। চালু হবে গণপরিবহনও।

শুক্রবার (২৩ এপ্রিল) রাতে  জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমন তথ্য জানান। তিনি বলেন, এটা তো লকডাউন নয়। আমরা বিধিনিষেধ দিয়েছি। এই বিধিনিষেধগুলো ২৮ তারিখের পরে শিথিল করা হবে।

গণপরিবহন চলবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সার্বিক বিষয়ে সিদ্ধান্ত হবে। ২৮ এপ্রিলের মধ্যে তা জানিয়ে দেওয়া হবে এবং এর কোনটা কীভাবে হবে, কতটুকু হবে—তা প্রজ্ঞাপন আকারে আমরা দিয়ে দেবো।

তিনি বলেন, ‘নো মাস্ক নো সার্ভিস’ এই বিষয়টি যাতে আমরা কঠোরভাবে বাস্তবায়ন করতে পারি, সেই বিষয়ের ওপর গুরুত্ব দিচ্ছি। আমরা চাইবো শতভাগ মানুষ মাস্ক পরবে, স্বাস্থ্যবিধি মেনে চলবে। আর এটা সম্ভব হলে আমাদের আর কঠোরতার প্রয়োজন পড়বে না।

প্রতিমন্ত্রী বলেন, মানুষের জীবন-জীবিকার বিষয় রয়েছে। কাজেই সবকিছু স্বাভাবিক থাকলে তা আমাদের সকলের জন্যই সুবিধাজনক। আমরা শারীরিক দূরত্ব বজায় রাখলে এবং ঠিকমতো মাস্ক পরলে কঠোর অবস্থায় আসতে হয় না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত