বঙ্গবন্ধু সেতুত টোল প্লাজা ৬ ঘণ্টা বন্ধ, ৪০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২০, ১৩:২৫

সাহস ডেস্ক

ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা প্রায় ৬ ঘণ্টা বন্ধ থাকায় সেতুর দুই পাড়ে টাঙ্গাইলের এলেঙ্গা থেকে সিরাজগঞ্জের নলকা সেতু পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েন যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা।

সোমবার (১৪ ডিসেম্বর) মধ্যরাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত সেতুর উপর আবহাওয়া পরিমাপক যন্ত্রে দৃষ্টিসীমা ৪০ মিটারের কম প্রদর্শন করায় দুর্ঘটনারোধে সেতু কর্তৃপক্ষ টোল আদায় বন্ধ রাখে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আইয়ুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন বাসের যাত্রীরা। এদিকে সবজি ভর্তি ট্রাকগুলো জটে আটকে থাকায় ব্যবসায়ীরাও দুশ্চিন্তায় পড়েছেন।

মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সেতু থেকে পৌলী পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার যানজট অব্যাহত রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) ইফতেখার রোকন।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আইয়ুবুর রহমান জানান, সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার সকাল ৭টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ ছিল। এছাড়া রাতে সেতুর পশ্চিম পাড়ের অংশে ৫ নম্বর পিলারে দুর্ঘটনা ঘটে। এতে মহাসড়কে যানজট আরও বেড়ে যায়। তবে সকাল সাড়ে ৮টার পর থেকে মহাসড়কে যানচলাচল ধীরগতিতে চলছে। উত্তরবঙ্গগামী পরিবহনের চাপ না থাকলেও ঢাকামুখী পরিবহনের চাপ রয়েছে।

চালকরা জানান, ঘন কুয়াশার কারণে কয়েক ঘণ্টা টোল আদায় বন্ধ থাকায় বঙ্গবন্ধু সেতু পার হতেই সময় লেগেছে ৭-৮ ঘণ্টা। তারপরও গাড়ির যে লম্বা লাইন তাতে কখন স্বাভাবিক হবে তা বলা যাচ্ছে না।

যাত্রীরা জানান, দীর্ঘ যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন তারা। শীতের মধ্যে শিশু ও বয়স্ক যাত্রীদের বেশি কষ্ট পোহাতে হচ্ছে। খাবার না পেয়ে গাড়ির ভিতর শিশুদের কান্নাকাটিও করতে দেখা যাচ্ছে। আর নারী যাত্রীদের প্রকৃতির ডাকে সারা দিতে ব্যাপক সমস্যা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত