দ্রুত বিচার ট্রাইব্যুনালে আবরার ফাহাদ হত্যা মামলা

প্রকাশ : ১২ মার্চ ২০২০, ১৭:৪৩

সাহস ডেস্ক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার বিচার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ স্থানান্তরের সিদ্ধান্ত দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১২ মার্চ) আইনমন্ত্রী আনিসুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দ্রুত বিচার ট্রাইব্যুনাল আইন, ২০০২ এর ধারা ৬-এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার আবরার ফাহাদ হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে। আজ (বৃহস্পতিবার) এ সংক্রান্ত ফাইল অনুমোদন হওয়ায় মামলাটি ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ স্থানান্তরিত হবে।

এর আগে আবরার হত্যাকাণ্ডের পর তার পরিবার আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এ মামলাটি জরুরি বিবেচনা করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিষ্পত্তির অনুরোধ জানিয়েছিলেন।

প্রসঙ্গত, গত বছরের ৬ অক্টোবর দিবাগত রা‌তে ফাহাদকে নির্দয়ভাবে পেটান বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। প‌রে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চি‌কিৎসক তাকে মৃত ঘোষণা ক‌রেন।

পরদিন ৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত