করোনা: বিশ্বে মৃত্যু ছাড়ালো ৪৮ লাখ

প্রকাশ : ০২ অক্টোবর ২০২১, ০৯:৪৮

সাহস ডেস্ক

বিশ্বজুড়ে তাণ্ডব এবং আতঙ্ক ছড়ানো প্রাণঘাতী মহামারী করোনায় সংক্রমণ-মৃত্যু কমেছে বিশ্বে, সেই সঙ্গে বাড়ছে সুস্থতার হারও। মহামারি শুরুর পর থেকে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী  আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডওমিটার থেকে আজ শনিবার (০২ অক্টোবর) প্রাপ্ত সর্বশেষ তথ্য বলছে গত ২৪ ঘণ্টায় ( ১ অক্টোবর শুক্রবার সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত)  সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৩০৪ জন। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ লাখ ৫ হাজার ৯৭ জন।

একই সময় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৮৪৬ জন। এ নিয়ে বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ৫০ লাখ ৩৯ হাজার ৬৪২ জনে। একদিনে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ লাখ ৪২ হাজার ৪২২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২১ কোটি ১৩ লাখ ৫১ হাজার ৩৭০ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৪৪ লাখ ৪৩ হাজার ৪০৫ জন। মারা গেছেন ৭ লাখ ১৮ হাজার ৯৮৪ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৭ লাখ ৮৯ হাজার ৩৯৮ জনে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৮ হাজার ৬০৫ জনের। করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল । দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ১৪ লাখ ৪৫ হাজার ৬৫১ জন। সবমিলিয়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৭ হাজার ২৯২ জনের।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত