করোনায় আরও ১৩৯ জনের মৃত্যু

প্রকাশ : ২২ আগস্ট ২০২১, ১৯:৫৬

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ২৮২ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ৪ হাজার ৮০৪ জন। সব মিলিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়েয়ছে ১৪ লাখ ৬১ হাজার ৯৯৮ জনে।

রবিবার (২২ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৪৫৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তেরো লাখ ৬৩ হাজার ৮৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৩৯ জনের মধ্যে ৭২ জন পুরুষ ও নারী ৬৭ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৩৫ এবং বাসায় ৪ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ১৬ শতাংশ, এখন পর‌্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ২৯ শতাংশ এবং মৃত্যহার ১ দশমিক ৭৩ শতাংশ। সারাদেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় ৭৩২টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩০ হাজার ৬১৮ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৬৮৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮৬ লাখ ৪৯ হাজার ৫১৭টি।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১১২৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৭১৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩ লাখ ৫৪ হাজার ১৯৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ২ লাখ ৮৫ হাজার ১৯৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৬৯ হাজার জন। কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৪ হাজার ৫০৬ জন। ছাড় পেয়েছেন ৭৬৫১ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ১১ লাখ ৬৮ হাজার ৩২৮ জন। আর ছাড় পেয়েছেন ১০ লাখ ৫২ হাজার ২৭৮ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত