করোনায় আরও ১৯৮ জনের মৃত্যু

প্রকাশ : ১৭ আগস্ট ২০২১, ১৭:৩৯

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৯৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৫৪৭ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ৭ হাজার ৫৩৫ জন। এ নিয়ে মোট শনাক্তের সাংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৩৩ হাজার ৩৯৬ জন।

মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১২ হাজার ৯৫০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৩ লাখ ১৪ হাজার ৯১৬ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৯৮ জনের মধ্যে পুরুষ ১১৬ জন ও ৮২ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, দশউর্ধ্ব ১ জন, বিশউর্ধ্ব ৯ জন, ত্রিশউর্ধ্ব ১১ জন, চল্লিশউর্ধ্ব ১৯ জন, পঞ্চাশউর্ধ্ব ৪১ জন, ষাটউর্ধ্ব ৬৯ জন, সত্তরউর্ধ্ব ৩৪ জন, আঁশিউর্ধ্ব ১২ জন, নব্বইউর্ধ্ব ২ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ৭২ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ৫২ জন, খুলনা বিভাগে ২৬ জন, সিলেট বিভাগে ১৮ জন, রাজশাহী বিভাগে ৯ জন, ময়মনসিংহ বিভাগে ৮ জন, বরিশাল বিভাগে ৭ জন এবং রংপুর বিভাগে ৬ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছে ১৯২ জন, বাড়িতে ৩ জন এবং মৃত অবস্থায় হাসাপাতালে আনা হয়েছে ৩ জনকে।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭১৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এরমধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৩৩টি, জিন এক্সপার্ট ৫৩টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫৩৩টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩৮ হাজার ৮৮১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ হাজার ২৭৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮৪ লাখ ৮০ হাজার ৮১৪টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৯ দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন এক হাজার ৭১৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন চার হাজার ৯১৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৪৬ হাজার ২৪৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন দুই লাখ ৭০ হাজার ৫৬৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৭৫ হাজার ৬৮০ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত