করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু বেড়েছে

প্রকাশ : ২৮ মে ২০২১, ১৬:৫৯

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১ জন। মারা যাওয়া ৩১ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় সরকারি হিসেবে মারা গেলেন ১২ হাজার ৫১১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৩৫৮ জন। নতুন শনাক্ত হওয়া এক হাজার ৩৫৮ জনকে নিয়ে শনাক্ত হলেন সাত লাখ ৯৬ হাজার ৩৪৩ জন।

শুক্রবার (২৮ মে) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৬৪ জন এবং এখন পর্যন্ত সুস্থ হলেন সাত লাখ ৩৬ হাজার ২২১ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৩৮৮টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬০৬টি। দেশে এখন পর্যন্ত করেোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৯ লাখ এক হাজার ৮৭৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৪৩ লাখ ১১ হাজার ৪২২টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৫ লাখ ৯০ হাজার ৪৫২টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার নয় দশমিক ৩০ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনের মধ্যে পুরুষ ১৮ জন, আর নারী ১৩ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ৯ হাজার ৩৭ জন এবং নারী মারা গেলেন তিন হাজার ৪৭৪ জন।

বয়স বিবেচনায় মারা যাওয়াদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে আছেন একজন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত