দুয়েক দিনের মধ্যে আসছে আরও ২০ লাখ ডোজ টিকা

প্রকাশ : ০১ এপ্রিল ২০২১, ১৭:০০

সাহস ডেস্ক

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার পরবর্তী চালান দুয়েক দিনের মধ্যে দেশে আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, এবারের চালানে ২০ থেকে ৩০ লাখ ডোজ টিকা আসতে পারে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) তিনি স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে টিকা সরবরাহকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মা আমাকে এমনটি জানিয়েছে।

জাহিদ মালেক বলেন, আমি গতকাল (বুধবার) বেক্সিমকোর সঙ্গে কথা বলেছি। তারা আমাকে জানিয়েছে, দুই থেকে চার দিনের মধ্যে কিছু টিকা পেতে পারে। তারা (বেক্সিমকো) তো সেরামের সঙ্গে যোগাযোগ রাখছে। আমাদের পক্ষ থেকে যা করার দরকার তা আমরা করছি। আমাদের কন্টাক্ট করা ভ্যাকসিন এগুলো, টাকা পয়সা পেইড করা ভ্যাকসিন; না দেওয়াটা সঠিক নয়।

এখন পর্যন্ত ভারত থেকে টিকা এসেছে মোট এক কেটি দুই লাখ ডোজ। এর মধ্যে ভারত সরকারের উপহার হিসেবে প্রথমে গত ২১ জানুয়ারি আসে ২০ লাখ ডোজ। সরকারের অর্থে কেনা টিকার প্রথম চালানে ২৫ জানুয়ারি আসে ৫০ লাখ ডোজ এবং সর্বশেষ ২৩ ফেব্রুয়ারি আসে ২০ লাখ ডোজ। গত ২৬ মার্চে আসে ১২ লাখ ডোজ। অর্থাৎ, ভারত থেকে কেনা ও উপহার মিলিয়ে এ পর্যন্ত মোট টিকা এসেছে এক কোটি দুই লাখ ডোজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত