বিষয়কোড অন্তর্ভুক্তি চেয়ে রাবি শিক্ষার্থীদের আন্দোলন অব্যহত

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৯, ১২:৪১

রিজভী আহমেদ

সরকারিসহ সকল চাকরিতে বিষয়কোড অন্তর্ভুক্তকরনের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে শিক্ষার্থীরা।

এর আগে গত বুধবার ক্লাস-পরীক্ষা বর্জন করে বিষয়কোড অন্তর্ভূক্তিসহ ৩ দফা দাবিতে প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেন। বৃহস্পতিবার এই দাবিতে বিশ্ববিদ্যালয়ের ড. এমএ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের সামনে সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা।

এসময় তারা বলেন, ২০১০ সালে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগকে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে রুপান্তর করা হয়। কিন্তু এখনো বিষয়টির কোড পাবলিক সার্ভিস কমিশনে অন্তর্ভুক্ত করা হয়নি। ফলে যোগ্যতা থাকলেও সরকারীসহ বেসরকারী প্রতিষ্ঠানে চাকরীক্ষেত্রে গ্রাজুয়েটরা আবেদন করতে পারছেন না। শিক্ষার্থীরা জানিয়েছেন, বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত জেনে তবেই আন্দোলন স্থগিত করবেন তারা। না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত তাদের।

বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী পিন্টু হোসেন বলেন, সরকারি চাকরীতে আইসিই'র বিষয়কোড অন্তর্ভূক্তি চেয়ে দীর্ঘদিন ধরে আমরা আন্দোলন করে আসছি। কিন্তু সুফল পাচ্ছি না। যতদিন না আমাদের দাবি মেনে নেয়া হবে, আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান বলেন, আমরাও চাই বিষয়টা সমাধান হোক। বিভাগের বিষয়কোড অর্ন্তভুক্তকরণের জন্য উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা হচ্ছে। আশা করি দ্রুত বিষয়টি সমাধান হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত