সরকারি হলো আরও ১২টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়

প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ১৯:০০

সাহস ডেস্ক

দেশের বিভিন্ন উপজেলায় নতুন করে আরও ১২টি বেসরকরি মাধ্যমিক বিদ্যালয়কে জাতীয়করণ করা হয়েছে। বর্তমানে পুরাতন ও জাতীয়করণ মিলে সারাদেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মোট সংখ্যা দাঁড়ালো ৪৭৫টি।

মঙ্গলবার (২৮ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এ সংক্রান্ত এক আদেশ জারি করা হয়েছে।

নতুন জাতীয়করণ হওয়া ১২টি প্রতিষ্ঠান হচ্ছে- জয়পুরহাটের ক্ষেতলাল পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ, কালাই এম ইউ উচ্চ বিদ্যালয় এবং আক্কেলপুর এফইউ পাইলট উচ্চ বিদ্যালয়। কিশোরগঞ্জের ভৈরব কে বি পাইলট মডেল হাই স্কুল, মহেশ চন্দ্র মডেল শিক্ষা নিকেতন, নিকলী জি সি পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং হোসেনপুর মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজ। রাজশাহীর পুঠিয়া পি এন উচ্চ বিদ্যালয়, বগুড়ার সোনাতলা মডেল উচ্চ বিদ্যালয়, শরীয়তপুরের ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়, সিরাজগঞ্জের উল্লাপাড়া মার্চেন্টস পাইলট উচ্চ বিদ্যালয় এবং নড়াইলের কালিয়া পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়।

২৮ অগাস্ট থেকে এই ১২টি বিদ্যালয়ে সরকারি হিসেবে গণ্য হবে। এসব শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমানে কর্মরত শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না।

যেসব উপজেলায় সরকারি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় নেই, সেখানে একটি করে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করছে সরকার। সেই ধারাবাহিকতায় চলতি বছরে অর্ধ শতাধিক বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত