শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হ্যাকড

প্রকাশ : ০৫ এপ্রিল ২০১৮, ১১:১২

সাহস ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট হ্যাকড হয়েছে। বুধবার (৪ এপ্রিল) রাত ১২টার দিকে ওয়েবসাইটটি হ্যাকারের কবলে পড়ে। ‘লুলয স্যাক’ নামের এক আইডি থেকে হ্যাকার নিজেই ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন গ্রুপে হ্যাক হওয়ার বিষয়টি ঘোষণা দেয়।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তবে সকাল ১০টা থেকে প্রশাসন ওয়েবসাইটটি বন্ধ করে রেখেছে। সাইটটি পুনরুদ্ধারের চেষ্টা চলছে।

ড. জহিরুল বলেন, রাতেই ওয়েবসাইট হ্যাকড হয়েছে। ইতোমধ্যে ওয়েবসাইটের কার্যক্রম বন্ধ করে রেখেছি এবং রিস্টোর করার চেষ্টা করছি। আমরা আজকের মধ্যেই পুনরুদ্ধারের চেষ্টা করছি। এটা যেন আর না হয়।

এদিকে হ্যাকার নিজেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে দাবি করেন। এ বিষয়ে ড. জিহরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের কোন ছাত্র নিজের ওয়েবসাইট হ্যাক করবে বলে আমার বিশ্বাস হয়না, হয়তো বিভ্রান্তি ছড়াতেই হ্যাকার এমন করছে। বিষয়টি তদন্ত করা হবে বলে জানান তিনি।

এদিকে রাতে ওয়েবসাইটটিতে অনেকে ঢুকলে বিভিন্ন অপ্রাসঙ্গিক কথাবার্তা দেখা যায়। এছাড়া ওয়েবসাইটে মিউজিক যুক্ত করা ছিল। সকাল সাড়ে ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েবসাইটটি হ্যাক অবস্থায় ছিল।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত