লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে দোকান ও বসতঘর পুড়ে ছাই, নিহত ১

প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ১২:৩৫

লক্ষ্মীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতবাড়ি ও একটি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাই গেছে। আগুনে মফিজ উল্যাহ নামে এক বৃদ্ধ মারা গেছেন। মঙ্গলবার (৭ মার্চ) ভোররাতে শহরের আলীয়া মাদ্রাসার সামনে এই দুর্ঘটনা ঘটে। দোকানে বৈদ্যুৎতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করছে ফায়ার সার্ভিস। অগ্নিকাণ্ডে প্রায় অর্ধকোটি টাকা ক্ষতি হয়েছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্তরা। নিহত মফিজ উল্যাহ সদর উপজেলার রাজিবপুর এলাকার মৃত আমিন উল্যাহর ছেলে।

ক্ষতিগ্রস্ত পরিবার ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, বসতঘরের সামনের অংশে দোকান ছিল। রাতে দোকান বন্ধ করে সবাই ঘুমাতে যায়। ঘটনার সময় হঠাৎ করে আগুন জ্বলে উঠে। পোড়া গন্ধ ছড়িয়ে পড়লে সবাই ঘুম থেকে জেগে উঠে। এর মধ্যে আগুন বাড়তে থাকে। দ্রুত সবাই ঘর থেকে বের হয়ে যায়। কিন্তু ঘুম থেকে উঠলেও বৃদ্ধ মফিজ ঘর থেকে বের হতে পারেননি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রঞ্জিত কুমার সাহা বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস সদস্যরা। আগুনে একজন মারা গেছে। তার মৃতদেহ উদ্ধার করা হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপনের কাজ চলছে। দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত