ইউনিয়ন আ’লীগের সম্মেলনে স্বল্প উপস্থিতিতে ক্ষুব্ধ জেলা আ’লীগ সভাপতি

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫৫

লক্ষ্মীপুর সদর উপজেলার ৬নং বাঙ্গাখাঁ ইউনিয়ন আওয়ামীলীগ সম্মেলনে মানুষের উপস্থিতি কম দেখে ক্ষোভ প্রকাশ করেন জেলা আওয়ামীলীগ সভাপতি মিয়া গোলাম ফারুক পিংকু। তিনি বলেন সরকারের দেওয়া ভিজিএফ সহ অন্যান সুযোগ সুবিধা যারা ভোগ করছেন শুধু তারাই যদি আজ এই মাঠে উপস্থিত হতো তবে মাঠ কানায় কানায় পূর্ণ থাকতো।

বুধবার (২২ ফ্রেবুয়ারি) বিকেলে বাঙ্গাখাঁ উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অন্যদিকে জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বলেন তাড়াহুড়ো করে সম্মেলন করার জন্যই উপস্থিতি সল্প। রাজনৌতিক প্রক্রিয়াতে একটু সময় নিতে হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা একেএম শাজাহান কামাল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল হাসান পলাশ, পৌর আওয়ামীলীগ সভাপতি সৈয়দ আহম্মদ পাটোয়ারী। সম্মেলনের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটোয়ারী।

এদিকে সম্মেলনের শুরু থেকেই কাউন্সিলরদের দাবি ছিলো গোপন ব্যালটের মাধ্যমে নেতা নির্বাচনের। কিন্তু সম্মেলনের প্রধম অধিবেশন শেষে পদ প্রত্যাশীদের নিয়ে প্রায় ২ ঘন্টারও অধিক সময় বৈঠক করেও কোন সমঝোতা করতে না পেরে আগামী ২৬ ফ্রেবুয়ারি পুনরায় সমঝোতা বৈঠকে বসবে বলে সম্মেলন স্থান ত্যাগ করে জেলা নেতৃবৃন্দ। এসময় ভোট চাই ভোট চাই স্লোগান দেয় উপস্থিত কাউন্সিলররা।

অন্যদিকে পোর্ট পোলিও নেতা নির্বাচন করা হচ্ছে বলে অভিযোগ এনে মঞ্চে দাঁড়িয়ে জনসম্মুখকে ক্ষমা চেয়ে সক্রিয় রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি বেল্লাল হোসেন।

সম্মেলনে সভাপতি পদে বর্তমান সভাপতি বেল্লাল হোসেন, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন ফিরোজ এবং মিজানুর রহমান মিলু মেম্বার। সাধারণ সম্পাদক পদে মোরশেদ আলম প্রফেসর, গোলাম মাওলা এবং শেখ কামাল স্বপন নিজেদের জীবণ বৃত্তান্ত জমা দিয়েছেন বলে দলীয় সূত্রে জানা যায়।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত