বঙ্গবন্ধুর নির্মানাধীন ম্যুরাল পরিদর্শনে অব. মেজর শাসছুল আরেফিন

প্রকাশ : ১২ নভেম্বর ২০২২, ১৭:০৩

শেখ নাদীর শাহ্, খুলনা

মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে লালন করে খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসনের সংসদ সদস্য আলহাজ্জ্ব মোঃ আক্তারুজ্জামান বাবুর নিজ উদ্যোগে পাইকগাছা পৌরসদরস্থ জিরো পয়েন্টে এগিয়ে চলেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃষ্টিনন্দন ম্যুরাল নির্মাণ কাজ। শনিবার (১২ নভেম্বর) সকালে উক্ত ম্যুরাল নির্মাণ কাজ পরিদর্শন করেন মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের সাব-সেক্টর কমান্ডার এবং মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও ফ্রেন্ডস বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) এ এস এম শামসুল আরেফিন। 

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় তাঁর ম্যুরাল অসংখ্য থাকলেও ইতিপূর্বে পাইকগাছা কয়রায় ছিল না। ফলে জিরোপয়েন্টের এ ম্যুরাল বঙ্গবন্ধু সম্পর্কে জানতে আগ্রহ যোগাবে। তেমনি এ জনপদের তরুণ প্রজন্মের মাঝে বঙ্গবন্ধু সম্পর্কে আলাদা আবেদন তৈরি হবে। এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃষ্টিনন্দন ম্যুরাল নির্মাণের এ মহতি উদ্যোগ গ্রহন করায় স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবুকে সাধুবাদ জানান।

পরিদর্শনকালে খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, রাজশাহী-৫ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা, পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, কক্সবাজার পৌর আ’লীগের সভাপতি নজিবুল ইসলাম, রাজশাহী জেলা আ’লীগের সদস্য ও সাবেক পৌর মেয়র গোলাম রব্বানী, খুলনা জেলা আ’লীগের ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক শ্রীমন্ত অধিকারী রাহুল, খুলনা জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রফেসর ড. মাহাবুব-উল ইসলাম, কেন্দ্রীয় আ’লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক ও ভিনিউজ’র সম্পাদক জয়ন্ত আচার্য, খুলনা জেলা আ’লীগের সদস্য শেখ আনিছুর রহমান মুক্ত, পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউর রহমান, কয়রা থানার অফিসার ইনচার্জ এবিএসএম দোহা, উপজেলা কৃষকলীগের সদস্য সচিব ও সহকারি অধ্যাপক মায়নুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সম্পাদক প্রভাষক বজলুর রহমান, উপজেলা যুবলীগের সাবেক সদস্য এম, এম আজিজুল হাকিম, মোঃ আকরামুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাবেক সম্পাদক রায়হান পারভেজ রনি সহ আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত