বিএনপির বিভাগীয় সমাবেশ, ২১ ও ২২ অক্টোবর বাস বন্ধের সিদ্ধান্ত

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২২, ১৫:২৭

শেখ নাদীর শাহ্, খুলনা

খুলনায় বাস চলাচল ২ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতি। মঙ্গলবার (১৮ অক্টোবর) রাতে যৌথভাবে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বিপ্লব জানান, আগামী ২১ ও ২২ অক্টোবর খুলনা থেকে সকল বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বাস মালিক সমিতি এই সিদ্ধান্ত নিলে শ্রমিক ইউনিয়ন এর সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে। আগামী ২২ অক্টোবর বিএনপি খুলনায় বিভাগীয় গণসমাবেশের আয়োজন করেছে । ওই দিন দুপুরে নগরীর সোনালী ব্যাংক চত্বরে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হবে।

খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল হাসান বাপ্পী অভিযোগ করে বলেন, খুলনার বিভিন্ন উপজেলা এবং বিভাগের ৯টি জেলা থেকে সমাবেশে নেতাকর্মীদের আসা বাধাগ্রস্ত করতে পরিকল্পিতভাবে বাস বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিষয়টি তারা আগেই আশঙ্কা করেছিলেন। সে অনুযায়ী তারা প্রস্তুতি নিয়েছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, বিভাগের ১০ জেলার নেতাকর্মীদের যে কোনভাবে সমাবেশে আগেভাগে আসতে বলা হয়েছে। নেতাকর্মীরা আগে এসে খুলনা নগরীর বিভিন্ন আবাসিক হোটেল ও আত্মীয়দের বাসায় অবস্থান নেবেন বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, খুলনা থেকে প্রতিদিন সবমিলিয়ে প্রায় ১২০০ বাস দেশের ১৮টি রুটে চলাচল করে। সর্বশেষ আন্তঃজেলা বাস চলাচল ২ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতি।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত