পঞ্চগড়ে ধর্মীয় অবমাননার অভিযোগে যুবক গ্রেপ্তার

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৮

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়

পঞ্চগড়ে ধর্মীয় অবমাননার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পঞ্চগড় সদর থানা পুলিশ। বুধাবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা আটকের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) রাতে নীলফামারী জেলা পুলিশের সহায়তায় চিলাহাটি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেপ্তার ইকবাইল হোসেন প্রধান (৩৮) পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নের ভিতরগড় বড়ুয়াপাড়া এলাকার আলী আজমের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ ইকবাইল মহানবী হজরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে বিভিন্ন ভাবে কটূক্তি করে আসছিল। কখনো আবার বলতো নবী নেই, এটা ভুয়াসহ বিভিন্ন কথা। তাই স্থানীয়রা একত্রিত হয়ে মুসলমানের অন্তরে আঘাত হানায় এবং মহানবী হজরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করায় তার বিরুদ্ধে থানায় অভিযোগ দয়ের করা হয়।

মঙ্গলবার স্থানীয়দের পক্ষে সামসুল আলম নামে এক ব্যক্তি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এদিকে অভিযুক্ত ইকবাইল মামলার পর থেকে আত্মগোপনে থাকলে গোপন সংবাদের ভিত্তিতে নীলফামারী জেলা পুলিশের সহায়তায় তাকে চিলাহাটি থেকে গ্রেপ্তার করে পঞ্চগড় সদর থানা পুলিশ।

ওসি আব্দুল লতিফ মিঞা জানান, সকালে তাকে থানায় আনার পর তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শেষে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত