পঞ্চগড়ে কবরস্থান থেকে ৭ কঙ্কাল চুরি

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪৫

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় এক কবরস্থান থেকে ৭টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) ভোরে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় (বোদা পৌরসভার এলাকা) সাতখামার ঝলঝলি কবরস্থানে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকালে স্থানীয় সামসুল হক বিভিন্ন কবরের পাশে কুকুর চলাফেরা করতে দেখে এগিয়ে যান। এসময় কয়েকটি কবরের মাটি ও বাঁশ অন্যত্র দেখতে পান। মুহুতের মধ্যে ঐ খবরটি বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে উৎসুক জনতা ভিড় জমায়। এসময় চুরি হয়ে যাওয়া আত্মীয় স্বজনেরা তাদের মৃত স্বজনদের কবর দেখতে থাকে। এসময় ১০টি কবর খোঁড়া অবস্থায় পান স্থানীয়রা। থানা পুলিশকে খবর দিয়ে পরে ফাঁকা থাকা কবর গুলোতে মৃতের স্বজনেরা মাটি চাপা দেন।

স্থানীয়রা কবরস্থানগুলো সুরক্ষার জন্য রাষ্ট্রীয় ও স্থানীয় ভাবে পাহারার দরকার বলে দাবি করে এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত চিহ্নিত করে আইনি ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা কঙ্কাল চুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ১০টি কবর খোরা পেয়েছি। এর মধ্যে ৭টি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে। একইসাথে কবর গুলোর পাশে কিছু ব্যবহৃত কাপড় পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে চোরের কাপড়। বিষয়টি তদন্তের পাশাপাশি এখন কবরস্থানে বাড়তি সতর্কতার জন্য কবরস্থান কমিটির সাথে কথা বলা হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত