খুলনায় ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন সাংবাদিক-আইনজীবী

প্রকাশ : ৩০ আগস্ট ২০২২, ১২:২৪

শেখ নাদীর শাহ্, খুলনা

খুলনার সাংবা‌দিক সোহাগ দেওয়ান ও আইনজীবী মেহেদী হাসানের বিরুদ্ধে দায়ের করা ধর্ষণ মামলায় তাদের অব‌্যাহ‌তি দিয়েছে আদালত। সোমবার (২৯ আগস্ট) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব‌্যুনালের বিচারক বেগম সামসুন্নাহার এ আদেশ প্রদান করেন।

এর আগে, ২০২১ সালে ধর্ষণের অভিযোগে ঢাকার মুগদা থানায় দায়ের হওয়া ৯ (১) ধারার মামলা‌টি চার্জগঠনের শুনানির পর সোমবার আদেশের জন‌্য দিন নির্ধা‌রিত ছিল। সর্বশেষ সাংবা‌দিক সোহাগ দেওয়ান ও আইনজীবী মেহেদী হাসানের বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য না হওয়ায় চার্জ গঠন করেন‌নি আদালত।

সূত্র জানায়, দৈ‌নিক সময়ের খবরের নিজস্ব প্রতিবেদক সোহাগ দেওয়ান ও এ্যাড. মেহেদী হাসানের বিরুদ্ধে ঢাকায় এ মামলা‌টি দায়ের করা হয়। মুগদা থানার মামলা নং ৪১ (৩) ২১।পরবর্তীতে নারী ও শিশু মামলা‌ নং ১৩০/২২ ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব‌্যুনালে বিচা‌রিক কার্যক্রমের জন‌্য প্রেরিত হয়। মামলা‌টির বা‌দী খুলনার সোনাডাঙ্গা থানার করিম নগর মসজিদ এলাকার মৃত আব্দুল ওহাব খানের মেয়ে ফ‌রিদা ইয়াস‌মিন ম‌নি। সে বসুপাড়া কবরখানা এলাকার টাওয়ার ওয়ালা গলির শহিদুল ইসলামের বাড়ির ৫ তলায় ভাড়াটিয়া।

এছাড়া সোহাগ দেওয়ানকে নন জুডিশিয়াল স্ট্যাম্প জালিয়াতির অভিযোগে অপর এক‌টি মামলা সি আর ১৩১/২০ এর রায় গত ২৫ আগস্ট ঘোষণা করেছে ঢাকা মেট্রোপ‌লিটন ম‌্যা‌জিস্ট্রেট আদালতের বিচারক রাজেশ চৌধুরী। রায়ে ওই মামলার বিবাদী খুলনার সাংবাদিক সোহাগ দেওয়ানকে খালাস দেওয়া হয়। দু‌টি মামলায় আসা‌মি পক্ষের আইনজীবী ছিলেন মোঃ শ‌ফিকুল ইসলাম স্বপন ও এ্যাড. আবুল বাসার।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত