আগুন সন্ত্রাসের পথ বেছে নিলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে: কাদের

প্রকাশ : ০৩ আগস্ট ২০২২, ১৬:১৯

নিজস্ব প্রতিবেদক
ছবি : ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজপথ দখলের নামে কেউ যদি আগুন সন্ত্রাসের পথ বেছে নেয়, তাহলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে। তিনি বলেন, রাজপথ কোনো দলের সম্পত্তি নয়, জনগণের সম্পত্তি। এ সম্পত্তি রক্ষার দায়িত্ব সরকারের।
বুধবার (৩ আগস্ট) রাজধানীর সেতু ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে বিএনপি নেতাদের রাজপথ দখলের হুমকি দেওয়া প্রসঙ্গে এ কথা বলেন ওবায়দুল কাদের।

বিএনপির হুমকি-ধামকি বাস্তবে যতটা গর্জে, ততটা বর্ষে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের লড়াকু নেতাকর্মীদের রাজপথ দখলের হুমকি দিয়ে কোনো লাভ নেই। আওয়ামী লীগ রাজপথে আন্দোলন-সংগ্রাম করেই সরকারে এসেছে। রাজপথে ত্যাগ-তিতিক্ষার অভিজ্ঞতা আমাদের আছে।

আওয়ামী লীগ নয়, বাংলাদেশ থেকে পালানোর ইতিহাস বিএনপির এমন মন্তব্য করে তিনি বলেন, তাদের (বিএনপি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানই দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। রাজনীতি করবে না বলে মুচলেকা দিয়ে বিদেশে পালিয়েছেন। আওয়ামী লীগের পালানোর কোনো ইতিহাস নেই। আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে গড়ে ওঠা আওয়ামী লীগের শিকড় এদেশের মাটি ও মানুষের অনেক গভীরে।  যত সংকট আর ষড়যন্ত্রই হোক না কেন, আওয়ামী লীগ এদেশেই থাকবে। দেশের মাটি ও মানুষের মাঝে থাকবে।

এর আগে সেতু ভবনে সড়ক মন্ত্রীর সঙ্গে  বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং এক সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় পিরোজপুর জেলার কচা নদীর ওপর নবনির্মিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু (বেকুটিয়া) হস্তান্তর ও এর উদ্বোধন এবং এ বছরের শেষ দিকে কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধনের বিষয়ে আলোচনা হয়। এছাড়াও চীনের সহায়তায় অন্যান্য প্রকল্পের অগ্রগতি নিয়েও আলোচনা হয়।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত