খুলনার খাদ্য পরিদর্শক ও তার স্ত্রী বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশ : ০১ আগস্ট ২০২২, ১৬:১২

সাহস ডেস্ক

সম্পদের তথ্য গোপনের অভিযোগে খুলনার তেরখাদা উপজেলার খাদ্য পরিদর্শক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার (৩১ জুলাই) দুদকের সমন্বিত যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোশাররফ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। নড়াইলের সিনিয়র স্পেশাল জজ আদালতে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এ মামলাটি দায়ের করা হয়।

মামলার এজাহারে বলা হয়, খাদ্য পরিদর্শক মো. আশরাফুজ্জামান ও তার স্ত্রী রোকেয়া সুলতানা ১ কোটি ১৬ লাখ টাকার সম্পদের তথ্য গোপন করেন। আশরাফুজ্জামানের আয়ের উৎসের বাইরেও এক কোটি ৯ লাখ টাকার সম্পদ পাওয়া গেছে।

আশরাফুজ্জামান ২০১০ সালের ২৭ জুলাই খাদ্য পরিদর্শক পদে যোগদান করেন। পরে তাকে বিভিন্ন স্থানে বদলি করা হয়। তবে, ২০১৮-২০ সাল পর্যন্ত যশোর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকালে তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ দায়ের করা হয়। ওই দম্পতির বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রদান এবং সম্পদের তথ্য গোপন করার প্রমাণ পায় দুদক। এই দম্পতি ৫৩ লাখ ১৩ হাজার ২১১ টাকার সম্পদ হিসাব দেখিয়ে দুদকে একটি বিবৃতি জমা দেন। কিন্তু এক কোটি ১৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পায় দুদক।

সাহস২৪.কম/এ এম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত