চবিতে ছাত্রী হেনস্তা: গ্রেপ্তারদের ৭ দিনের রিমান্ড চায় পুলিশ

প্রকাশ : ২৫ জুলাই ২০২২, ১১:৫৪

নিজস্ব প্রতিবেদক
ছবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন হয়রানি দায়ে গ্রেপ্তার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার পাঁচ আসামির সাত দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২য় বর্ষের ছাত্র মো. আজিম,  নৃ-বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র নুরুল আবছার বাবু। হাটহাজারী কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র মো. নুর হোসেন শাওন ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা এবং সাইফুল ইসলাম। 

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন সবুজ বলেন, যৌন হয়রানির মামলায় গ্রেপ্তার পাঁচ জনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ সাত দিনের রিমান্ড চেয়েছে।  ওসি বলেন, আদালতের নির্দেশ পেলে আমরা তাদের জিজ্ঞাসাবাদ করব।

এর আগে গত রোববার (১৭ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল সংলগ্ন এলাকায় ৫ জন দুর্বৃত্তের হাতে শারীরিক হেনস্তার শিকার হন এক ছাত্রী। ওই সময় তার সঙ্গে থাকা তার বন্ধুকেও মারধর করা হয়। ছিনিয়ে নেওয়া হয় মোবাইল ফোন। পরে এ বিষয়ে ভুক্তভোগী ছাত্রী প্রক্টর বরাবর অভিযোগ দিলে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

এ ছাড়া জড়িত ৫ জনকে আসামি করে থানায় মামলাও করেছেন ওই ছাত্রী। যৌন নিপীড়নের এ ঘটনার জেরে ছাত্রীদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে। এরই মাঝে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রীদের হলে প্রবেশের ব্যাপারে সময়সীমা বেধে দেয়। এতে শিক্ষার্থীদের মাঝে নতুন করে ক্ষোভ দেখা দেয়। 

ছাত্রী হেনস্তা এবং নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বৃহস্পতিবার দিনভর শিক্ষক, সাধারণ শিক্ষার্থী, ছাত্রলীগ এবং প্রগতিশীল ছাত্রজোট মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত