লক্ষ্মীপুর দিঘলী ইউপির উপ-নির্বাচন

দুই চেয়ারম্যান প্রার্থীর পাল্টা-পাল্টি অভিযোগ

প্রকাশ : ১৯ জুলাই ২০২২, ১৯:১১

লক্ষ্মীপুর প্রতিনিধি
ছবি : চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা।

লক্ষ্মীপুর সদর উপজেলার ১৩নং দিঘলী ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থী একে অপরের বিরুদ্ধে থানায় ও নির্বাচন অফিসে প্রচারনায় বাঁধা, পোস্টার ছেড়া এবং কর্মীদের উপর হামলার পাল্টা-পাল্টি অভিযোগ করেছেন।

সোমবার (১৮ জুলাই) সন্ধ্যায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. সালাউদ্দিন চৌধুরী (জাবেদ) দিঘলী বাজারে তার নির্বাচনী অফিসে এক মতবিনিময় সভায় তিনি এসব অভিযোগ করেন। এ সময় উপস্থিত ছিলেন, চন্দ্রগঞ্জ থানা আওয়ামীলীগ সভাপতি মো. আবুল কাশেম চৌধুরী, সাধারন সম্পাদক মো. আব্দুল ওহাব, থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. আলাউদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. আব্দুল ওয়াদুদ লিটন, সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিন বাবুল, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো. শামছুদ্দিন এবং ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. আজগর হোসেনসহ প্রমূখ।

সভায় চেয়ারম্যান প্রার্থী মো. সালাউদ্দিন চৌধুরী (জাবেদ) অভিযোগ করে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েকটি ফেইক আইডি থেকে তার নামে অপপ্রচার চালানো হচ্ছে। তিনি ইতোমধ্যে সেই আইডি গুলোর বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছি। এদিকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী তার বিরুদ্ধে পোস্টার ছেড়া, মাইকিং এবং প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ করেছেন যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। তিনি এর তীব্র নিন্দা জানিয়ে বলেন, আলতাফ হোসেন ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করছেন কিন্তু কোন পোস্টার ছাপায়নি লাগাইনি তা হলে ছিঁড়ে কি করে। উল্টো তারা তার ভাতিজা ইমরাজ ও শাহাদাত কে তার লোকজন তুচ্ছ ঘটনাকে ইস্যু করে মারধর করেছে এবং ছোট ভাই জসিম যে প্রবাসে থাকে অল্প কিছুদিন হলো দেশে আসছে তাকে বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে।

ঘোড়া প্রতীকের প্রার্থী মো. আলতাফ হোসেন একই অভিযোগ করে বলেন, এ সকল বিষয়ে নৌকা প্রতিকের প্রার্থীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

উল্লেখ, ২০২১ সালের ২৬ ডিসেম্বর দিঘলী ইউনিয়ন পরিষদের নির্বাচনে মো. ইসমাইল হোসেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়। ২০২২ সালের ১৪ জানুয়ারি মো ইসমাইল হোসেনের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হয়। ২৮ জুন অত্র ইউনিয়নে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করে উপজেলা নির্বাচন কমিশনার। আগামী ২৭ জুলাই (ইভিএম) ভোট গ্রহনের মাধ্যমে দিঘলী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সাহস২৪.কম/টিআর/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত