‘আমাদের টাকায় সেতু, আমরা যেতে পারব না কেন’

প্রকাশ : ২৭ জুন ২০২২, ১৫:০৫

সাহস ডেস্ক

পদ্মা সেতুতে যানবাহন চলাচলের প্রথম দিনেই (২৬ জুন) বেপরোয়াগতির মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবকের মৃত্যু হয়। এদিন সেতুর টোল প্লাজায় মোটরসাইকেল আরোহীদের অতিরিক্ত হর্ণ বাজানোর মত ঘটনায় ব্যাপক বিশৃঙ্খলা দেখা যায়। এ ছাড়াও সেতুর মাঝে মোটরসাইকেল থামিয়ে ছবি তোলা ও টিকটক করার মত ঘটনা ছিল চোখে পড়ার মত। সেতুর বিধিনিষেধ ও নির্দেশনা অনুসরণ না করায় এ সকল ঘটনার প্রেক্ষিতে সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সেতু বিভাগ। এমন নিষেধাজ্ঞা ঘোষণার পর সোমবার (২৭ জুন) সকালে মাওয়া টোল প্লাজায় নির্দেশনা উপেক্ষা করে বিক্ষোভ করেন বেশ কয়েকজন মোটরসাইকেল আরোহী। জোর করে সেতু পার হওয়ার চেষ্টা করেন তারা।

জানা গেছে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টোল প্লাজার সামনে মোটরসাইকেল বাড়তে থাকে। পুলিশ তাদেরকে চলে যেতে বললেও কয়েকজন বাইকার জোর করে সেতু পার হওয়ার চেষ্টা করে। এ সময় তারা বিক্ষোভ করে টোল প্লাজা ঘিরে রাখেন। যদিও পুলিশের তৎপরতায় তাদের সরিয়ে দেওয়ার পর গাড়ি চলাচল করছে।

বাইকাররা বলছেন, সেতুতে মোটরসাইকেল বন্ধের নির্দেশনা তারা জানতেন না। না জেনে এসে তারা আটকে পড়েছেন। তারমধ্যে ফেরিও বন্ধ। ফলে ওপারে যেতে পারছেন না তারা। তাদের দাবি, ‘আমাদের টাকায় সেতু, আমরা যেতে পারব না কেন? অনিয়ম করলে শাস্তি দিক, তাই বলে মোটরসাইকেল বন্ধের সিদ্ধান্ত অযৌক্তিক।’ পুলিশ বলছে, ফেরি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ফেরি চালুর ব্যবস্থা করেছেন তারা। পরে বাইকারদের বুঝিয়ে একটি ফেরি দিয়ে নদী পারাপারের ব্যবস্থা করে দেওয়া হয়।

পদ্মা সেতুর খুলে দেওয়ার পর নিয়ম ভেঙে সেতুতে ছবি তোলা, টিকটক বানানো ছাড়াও আরও উল্লেখযোগ্য বিশৃঙ্খলার ঘটনা ঘটেছে। এর মধ্যে নাটবল্টু খোলা, মূত্র বিসর্জন, টোল প্লাজার ব্যারিয়ার ভাঙন ও মালামাল-যন্ত্রপাতি চুরির মতো ঘটনা। সেতুতে এমন বিশৃঙ্খলা দেখে নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। নির্দেশনা দেওয়া হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে চলবে না মোটরসাইকেল। ছবি তুললে গুনতে হবে জরিমানা। নিয়ম মানাতে সোমবার ভোর ৬টা থেকেই সতর্ক অবস্থানে রয়েছে কর্তৃপক্ষ।

সাহস২৪.কম/এআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত