রাজধানীতে এসি বিস্ফোরণে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

প্রকাশ : ১৯ জুন ২০২২, ১৯:২২

সাহস ডেস্ক

রাজধানীর গুলশান-১ এর নিকেতনের একটি ভবনে এসি বিস্ফোরণে মাসরুর আহমেদ (২৩) নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত মাসরুর রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষার্থী ছিলেন। রবিবার (১৯ জুন) সকাল সাড়ে ৬টার দিকে ভবনটির ছয় তলায় এ দুর্ঘটনা ঘটে। পরে তাকে গুরুতর দগ্ধ অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তেজগাঁও ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার দেওয়ান মো. রাজিব জানান, এসি বিস্ফোরণের খবর পেয়ে নিকেতন ইসলাম ম্যানসনের ছয় তলায় ওই শিক্ষার্থীর রুমে গিয়ে তাকে দগ্ধ ও অচেতন অবস্থায় পাওয়া যায়। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়। দেওয়ান রাজিব বলেন, ‘বাসার ভেতর তিনি একাই ছিলেন। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগের কারণেই এসিতে বিস্ফোরণ ঘটে। তাকে উদ্ধার করার সময়ও রুম থেকে প্রচণ্ড ধোঁয়া বের হচ্ছিল।’ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, ‘দগ্ধ অবস্থায় মাসরুরকে বার্ন ইনস্টিটিউটে নেওয়া হলে সকাল সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসক। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।’

নিহত মাসরুরের খালু আতিকুর রহমানের বরাত দিয়ে বাচ্চু মিয়া বলেন, ‘মাসরুর বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্সের ছাত্র ছিল। বাসায় এসি বিস্ফোরণে দগ্ধ হন তিনি। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।’ গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, মাসরুরের বাড়ি বগুড়া জেলায়। বাবার নাম আব্দদুল্লাহ আল নকিব। রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স বিভাগে পড়তো। ঘটনার বিস্তারিত জানার চেষ্টা চলছে।

সাহস২৪.কম/এআর/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত