বাংলাদশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সহ-সম্পাদক অষ্টগ্রামের রামিন

প্রকাশ : ১৭ জুন ২০২২, ১৯:২৯

সাহস ডেস্ক

বাংলাদশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। গত ৫ জুন ঢাকা মহানগর উত্তরের সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান হৃদয় এ কমিটি ঘোষণা করেন। কমিটিতে সহ-সম্পাদকরে পদে দায়িত্ব পান বিল্লাল হোসেন রামিন।

ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) বিশ্ববিদ্যালয়ে বিবিএতে অধ্যায়নরত এই মেধাবী শিক্ষার্থী তার দায়িত্বের মাধ্যমে ছাত্রলীগের রাজনীতিতে উজ্জ্বল দৃষ্টান্ত রাখতে চান বলে জানিয়েছেন। পদ পাওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘আমি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি মহান সৃষ্টিকর্তা, আমার পিতা-মাতা এবং আমার সকল শুভাকাঙ্খীদের প্রতি একই সাথে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সুযোগ্য সাধারণ সম্পাদক হৃদয় ভাইয়ের প্রতি। যিনি আমাকে মহানগর ছাত্রলীগে নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দিয়েছেন।’

কিশোরগঞ্জের হাওরবেষ্টিত উপজেলা অষ্টগ্রামের ছেলে রামিন পরিবার থেকেই মুক্তিযুদ্ধের চেতনার রাজনীতির শিক্ষা পান। তার বাবা জনাব মোঃ আবু ছালেকে ১৯৭৭ সালের সেই উত্তাল সময়ে উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক ছিলেন। এরপর বিভিন্ন সময় উপজেলা যুবলীগ ও আওয়ামী লীগ এর দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় পড়াকালীন সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে বুকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতির সাড়িতে পা রাখেন বিল্লাল হোসেন রামিন। সময়ের পরিক্রমায় রাজনৈতিক প্রজ্ঞা ও সাংগঠনিক দক্ষতায় উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে স্থান পান। অষ্টগ্রাম রোটারি ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাশ করার পর চলে আসেন ঢাকায়। ২০১৭ সালে প্রথম ঢাকা মহানগর ছাত্রলীগের সাথে একজন র্কমী হিসেবে পথ চলা শুরু করেন তিনি। দীর্ঘদিন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাথে কাজ করার স্বীকৃতি স্বরূপ আজকের এই অর্জন।

রামিন আরও জানান, ‘ছাত্রলীগের এই পদ আমার মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদশের প্রতি দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে। অতীতের মতোই সর্বোচ্চ সার্মথ্য দিয়ে সংগঠনের জন্য কাজ করে যাব।’ সুসময়ের পাশাপাশি দুঃসময়েও পাশে থেকে ছাত্রলীগের পতাকা উড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন এই উদীয়মান ছাত্র নেতা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত