শাহ আমানতে চার কেজি স্বর্ণ সহ যাত্রী আটক

প্রকাশ : ০১ জুন ২০২২, ১৬:৫৫

সাহস ডেস্ক

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চার কেজি স্বর্ণসহ (৩৪টি বার) এক যাত্রীকে আটক করা হয়েছে। বুধবার (০১ জুন) সকাল সাড়ে ৭টার দিকে দুবাই থেকে আসা এয়ার এরাবিয়া এয়ারলাইন্সে দেশে আসেন ওই যাত্রী। সকাল ৯টার দিকে লাগেজ তল্লাশি করে এই স্বর্ণের বার জব্দ করে বিমানবন্দর শুল্ক গোয়েন্দারা। এ তথ্য নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন।

আটক ওই যাত্রীর নাম সাইফুল ইসলাম। তার বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। জব্দ করা ৩৪টি স্বর্ণের বারের ওজন প্রায় চার কেজি। যার বাজার মূল্য তিন কোটি টাকারও বেশি বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক একেএম সুলতান মাহমুদ জানান, গোপন সংবাদে তথ্য ছিল সারজা থেকে আসা চট্টগ্রামের লোহাগাড়ার সাইফুল ইসলাম নামের এক যাত্রী অবৈধ পণ্য নিয়ে এসেছে। তথ্যের ভিত্তিতে সকাল সাড়ে ৭টায় বিমানটি অবতরণের পরই গোয়েন্দা সংস্থার লোকজন বিমানে উঠে তল্লাশি অভিযান শুরু করে এবং সাইফুলের শরীর তল্লাশি করে কালো স্কচ টেপে মোড়ানো অবস্থায় ৩৪টি স্বর্ণের বার উদ্ধার করে এবং তাকে আটক করে। উইং কমান্ডার ফরহাদ হোসেন জানান, সকালে শারজাহ থেকে আসা এক যাত্রীর লাগেজ তল্লাশি করেন শুল্ক গোয়েন্দারা। এই সময় তার লাগেজের ভেতর বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ৩৪টি স্বর্ণের বার জব্দ করা হয়। ওই যাত্রীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত