নরসিংদী রেলস্টেশনে তরুণী হেনস্তাকারী নারী গ্রেপ্তার

প্রকাশ : ৩০ মে ২০২২, ১৪:২৪

সাহস ডেস্ক

চাঞ্চল্যকর নরসিংদী রেলওয়ে স্টেশনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণীকে হেনস্তার ঘটনায় অভিযুক্ত নারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১। রবিবার (২৯ মে) রাতে শিবপুর উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সোমবার (৩০ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১১ নরসিংদীর ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট তৌহিদুল মবিন খান। মার্জিয়া আক্তার শিলা নামের ওই নারী নরসিংদী সদরের উপজেলা মোড় এলাকার বাসিন্দা। তিনি পেশায় একজন ঘটক।

এর আগে বুধবার (১৮ মে) ভোর সোয়া ৫টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন দুই তরুণ ও এক তরুণী। মেয়েটির পরনে ছিল জিনস প্যান্ট ও শর্ট টপ। সকাল পৌনে ৬টা পর্যন্ত ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন তারা। সাড়ে ৫টার দিকে স্টেশনে অবস্থানরত মধ্যবয়সী এক নারী ওই তরুণীকে পোশাক নিয়ে মন্তব্য করলে তাদের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে তরুণীকে আঘাত করেন ওই নারী। পরে স্টেশনে অবস্থানরত আরও কয়েকজন ব্যক্তি ওই তরুণীর ওপর হামলার চেষ্টা চালান। ফেসবুকে ভিডিওটি ছড়িয়ে পড়ার পর এ ঘটনায় ক্ষুব্ধ হন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। হেনস্তাকারীদের শাস্তির দাবিও জানান তারা।

ছড়িয়ে পড়া ভিডিওটিতে দেখা যায়, অভিযুক্ত নারী সহ একদল ব্যক্তি ওই তরুণীকে ঘিরে উত্তেজিত ভাবে কথা বলছেন। একপর্যায়ে ওই তরুণী সেখান থেকে চলে যেতে চাইলে অভিযুক্ত নারী দৌড়ে তাকে ধরে ফেলেন এবং তার গায়ে হাত তোলেন।  নিজেকে সামলে দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে চলে যান ওই তরুণী। এ সময় তার সঙ্গে থাকা দুই তরুণকেও মারধর করতে দেখা যায়। পরে ভুক্তভোগী তরুণী জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯–এ ফোন দিলে নরসিংদী মডেল থানা পুলিশ রেলস্টেশনে এসে তাদের ট্রেনে উঠিয়ে দেন।

এ ঘটনায় নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী ভৈরব রেলওয়ে থানায় মামলা করেন । নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ও ৩০ ধারা এবং দণ্ডবিধির ১৪৩, ৩২৩ ও ৫০৬ ধারায় মামলাটি করা হয়। মামলায় মো. ইসমাইল ও শিলা ওরফে মার্জিয়া আক্তারের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও একজন নারী ও ৮-১০ জন পুরুষকে আসামি করা হয়। রবিবার (২৯ মে) দিবাগত রাতে নরসিংদীর শিবপুর এলাকায় বোনের বাড়ি থেকে গ্রেপ্তার হন মার্জিয়া আক্তার। এর আগে শুক্রবার (২০ মে) অভিযুক্ত ইসমাইল হোসেনকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ।

র‍্যাব-১১ নরসিংদীর ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট তৌহিদুল মবিন খান বলেন, অভিযুক্ত ওই নারী পেশায় ঘটক। তিনি একেক জায়গায় একেক নাম-পরিচয় ব্যবহার করতেন। ফলে শিলা, শায়লা নামে পরিচিত তিনি। তবে জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার নাম মার্জিয়া আক্তার। বর্তমানে তিনি আমাদের হেফাজতে আছেন। পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। 

সাহস২৪.কম/এএম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত