১৮ বছর পালিয়েছিলেন ছদ্মবেশে, অবশেষে ধরা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২২, ২১:১৪

সাইফুল শাওন, সাভার

সাভারের আশুলিয়ায় দীর্ঘ ১৮ বছর বিভিন্ন ছদ্মবেশে পলাতক থাকা ধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। মঙ্গলবার (১৯ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে সোমবার ঢাকার সাভারের আশুলিয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আব্দুল মান্নান (৪৫) মানিকগঞ্জের শিবালয় উপজেলার বাসিন্দা।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ২০০৩ সালের ২৮ এপ্রিল গ্রেপ্তার মান্নানসহ ৫/৬ এক তরুণীর ঘরে ঢুকে তাকে পালাক্রমে ধর্ষণ করে। এ ঘটনায় শিবালয় থানায় মামলা দায়ের করা হলে আদালত ২০০৪ সালের ৯ সেপ্টেম্বর আসামিদেরকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, যাবজ্জীবন কারাদণ্ড ও অনাদায়ে ১ বছর সশ্রম কারাদণ্ড দেন। ঘটনার পর থেকেই মান্নান পলাতক হয়ে যান। পরে চলতি বছরের ৬ এপ্রিল আসামি মান্নান ও লুৎফর প্রামাণিকের বিরুদ্ধে ফের গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এরই জেরে গোপন খবরের ভিত্তিতে গতকাল ভোররাতের দিকে মানিকগঞ্জের শিবালয়ের আরুয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মান্নান জানায়, সে গত ১৮ বছর ধরে ছদ্মবেশে ঢাকার গাবতলি, বেড়িবাঁধ, গাজীপুর, রাজবাড়ি, মানিকগঞ্জের দৌলতপুরের চরাঞ্চলে আত্মগোপনে ছিল। গ্রেপ্তার আসামিকে মানিকগঞ্জের শিবালয় থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছে র‌্যাব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত