জনগণের ভাগ্য পরিবর্তনের জন্যই এই স্বাধীনতা: প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২২, ১৪:০৩

সাহস ডেস্ক

প্রজাতন্ত্রের কর্মচারীদের সতর্ক থাকার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মানুষ যেন সরকারি সেবা থেকে কখনই বঞ্চিত না হয় সেটি আপনাকে নিশ্চিত করতে হবে। মনে রাখবেন, তাদের ভাগ্য পরিবর্তনের জন্যই আমাদের এই স্বাধীনতা।

রবিবার (৩ এপ্রিল) শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে আয়োজিত ১২১, ১২২ এবং ১২৩তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সনদ প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রজাতন্ত্রের কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, স্বাধীনতার ফল দেশের প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে হবে এবং এটাই সরকারের লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেন, আপনি যখনই কাজ করবেন আপনাকে সব সময় দেশের মানুষের কথা চিন্তা করতে হবে।

শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মসূচী যথাসময়ে বাস্তবায়ন ও ভালো ফলাফল পাওয়ার জন্য কার্যকর সমন্বয়ের ওপর জোর দেন।

তিনি আরও বলেন, কোনো এলাকায় সরকারের কোনো উন্নয়ন কর্মসূচি নিয়ে সমস্যা দেখা দিলে তা সফলভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সমন্বয় করতে হবে।

২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্য অর্জনে তরুণ সরকারি কর্মকর্তাদের চালিকাশক্তি হিসেবে অভিহিত করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আপনাদেরকে এখন থেকেই সেভাবে কাজ করতে হবে।

এ প্রসঙ্গে তিনি তাদের মেধা ও শক্তিকে দেশের কল্যাণে কাজে লাগানোর নির্দেশ দেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান, সিনিয়র সচিব কে এম আলী আজম ও বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর মোমিনুর রশিদ আমিন অনুষ্ঠানে বক্তব্য দেন।

প্রশিক্ষণার্থীদের পক্ষে ১২১তম ব্যাচের এম নাভিদ রেজওয়ানুল কবির, ১২২তম ব্যাচের এম রাহিবুল হাসান এবং ১২৩ তম ব্যাচের রেজওয়ানা হাশিম অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিসিএস প্রশাসন একাডেমির ওপর একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়।

প্রধানমন্ত্রীর পক্ষে অংশগ্রহণকারী ও বিজয়ীদের মধ্যে পদক, সনদ ও ক্রেস্ট বিতরণ করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত