জনগণ বুঝতে পেরেছে, আমি থাকলে উন্নয়ন হবেই: প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৮ মার্চ ২০২২, ১৯:৪৮

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের দেশের জনগণ বুঝতে পেরেছেন যে আমি যদি থাকি, তাদের উন্নয়ন নিশ্চিত হবেই।

মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে দুবাই এক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক নারী দিবসে আয়োজিত ‘রিডিফাইনিং দ্য ফিউচার ফর উইমেন’ শীর্ষক উচ্চ পর্যায়ের প্যানেল আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন শেখ হাসিনা।

তিনি বলেন, একটি বিষয় উপলব্ধি করতে হবে যে নারী শুধু একজন নারী নয়। নারী হলো মা। ফলে মায়ের স্নেহ-মমতায় দেশ পরিচালনা করলে, দেশের জনগণ সমর্থন দেবেই।

শেখ হাসিনা আরো বলেন, জনগণের সমর্থন ও বিশ্বাস আমি অর্জন করতে পেরেছি, এটাই আমার মূল শক্তি।

আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা শেষে দুবাই এক্সপো ২০২০-এর বাংলাদেশ প্যাভিলিয়ন ও আরব আমিরাত প্যাভিলিয়ন ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

দুবাইয়ের স্থানীয় সময় দুপুরে দেশটির উপরাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মেদ বিন রশিদ আল মাখতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকেও অংশ নেওয়ার কথা রয়েছে শেখ হাসিনার।

গত রবিবার ছয় দিনের রাষ্ট্রীয় সফরে আরব আমিরাতের রাজধানী আবুধাবির উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান দেশটিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর ও আমিরাতের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল।

বুধবার (৯ মার্চ) আবুধাবিতে দেশটির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল-নাহিয়ান এবং দেশটির মাদার অফ দ্য ন্যাশন শেখ ফাতিমা বিন মুবারকের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন শেখ হাসিনা। রাতে আবুধাবিতে বাংলাদেশের দূতাবাসে রাষ্ট্রদূত মো. আবু জাফরের আমন্ত্রণে নৈশভোজে অংশ নেবেন তিনি।

বৃহস্পতিবার (১০ মার্চ) ফুড অ্যান্ড অ্যাগ্রিকালচার অর্গানাইজেশনের আঞ্চলিক সম্মেলনের উদ্বোধনী আয়োজনে ভার্চুয়ালি অংশ নেবেন প্রধানমন্ত্রী। এদিন বাংলাদেশ ও আমিরাতের ব্যবসায়িক প্রতিনিধিদের আয়োজনে ব্যবসায়িক ফোরামে ভিডিও কনফারেন্সেও তার যুক্ত হওয়ার কথা রয়েছে।

শুক্রবার (১১ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যায় আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় ভার্চুয়ালি যুক্ত থাকবেন শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাস আল খাইমায় বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজের নির্মিতব্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভবনের ভিত্তি স্থাপন করবেন তিনি।

শনিবার (১২ মার্চ) রাতে প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত