দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলকে আরও শক্তিশালী করতে হবে: দীপু মনি

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২২, ১৮:২৯

সাহস ডেস্ক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সংগঠনকে আরও শক্তিশালী করতে দলীয় নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে, তার নেতৃত্বের মূলে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়ন অগ্রগতির এধারা অব্যাহত রাখতে সংগঠনকে আরও সুসংগঠিত করে গড়ে তুলতে হবে।’

আজ শুক্রবার সকালে সিলেট সার্কিট হাউজে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ইতোমধ্যে দেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে, সামনে উপজেলা নির্বাচন, ২ বছরের মধ্যে জাতীয় নির্বাচন আসছে। সেই নির্বাচনে আমরা সারাদেশে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে, তা অব্যাহত রাখতে সাংগঠনিকভাবে আমাদেরকে আরও শক্তিশালী হতে হবে। আমাদের কোথাও কোনো ভুল আছে কি না, সেটাও খতিয়ে দেখতে হবে।

এসময় মন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার, তাই জনগণের কল্যাণে কাজ করে। একইভাবে শিক্ষাবান্ধব সরকার। এই সরকার সারাদেশে শিক্ষার জন্য কাজ করেছে। সরকার শিক্ষার উন্নয়নে অপ্রতিরোধ্যগতিতে কাজ করছে।

মতবিনিময় সভায় শাবি’র প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যে ঘটনা ঘটেছে তা নিরসনে আমরা সরকারের পক্ষ থেকে যা যা করার তা করেছি। এখন যে সমস্যা হয়েছে তা সবাইকে সাথে নিয়ে সমাধান করা হবে তিনি আশা ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

এ সময় সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলার সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খানসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।

পরে মন্ত্রী হযরত শাহজালাল ও শাহপরান (রঃ)-এর মাজার জিয়ারত করেন। পরে তিনি শিক্ষা প্রকৌশল অধিদফতরের তত্বাবধানে বাস্তবায়নাধীন সিলেট এমসি কলেজ ও সৈয়দ হাতিত আলী উচ্চ বিদ্যালয়ে দুটি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

বিকেল ৩টায় তিনি সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দের সাথে পৃথক মতবিনিময় সভায় মিলিত হন। এর আগে শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। এ সময় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীসহ সংশ্লিষ্টরা তাকে অঅভ্যর্থনা জানান।

সূত্র: বাসস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত