কয়েক মাস ধরে মুরাদের আচরণ পরিবর্তন লক্ষ করছি: তথ্যমন্ত্রী

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২১, ১৭:১২

সাহস ডেস্ক

গত কয়েক মাস ধরে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে সদ্য পদত্যাগ করা ডা. মুরাদ হাসানের মধ্যে কিছু পরিবর্তন দেখা যাচ্ছিল বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, প্রতিমন্ত্রী হিসেবে সব সময় মুরাদ হাসানের সহযোগিতা পেয়েছি। তবে গত কয়েক মাস ধরে তার আচরণে পরিবর্তন লক্ষ করছি। তার সাম্প্রতিক কিছু মন্তব্য দলের সঙ্গে আলোচনা না করেই তিনি দিয়েছেন। দল বা সরকার বিব্রত হয় এমন কোনো কিছুই প্রধানমন্ত্রী সহ্য করেন না।

তথ্যমন্ত্রী বলেন, সে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পদত্যাগ করার জন্য বলেছেন। সে অনুযায়ী তার সাইন করা পদত্যাগপত্র একটু আগে মন্ত্রিপরিষদ বিভাগে নিয়ে গেছে তার পিআরও। তার সবগুলো ঘটনা, পুরো বিষয়টি আসলে দুঃখজনক।

প্রতিমন্ত্রী পদ থেকে পদত্যাগের পর মুরাদ হাসানকে দল থেকেও বাদ দেওয়া হবে কি না—এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মুরাদ হাসান জামালপুরের জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক। এ বিষয়ে জেলা আওয়ামী লীগ সিদ্ধান্ত নেবে।

মুরাদ হাসানের সংসদ সদস্যপদ বাতিল হবে কি না— এমন প্রশ্ন জবাবে তিনি বলেন, সংসদ সদস্য জনগণের নির্বাচিত। তাই চাইলেই বাদ দেওয়া যায় না।

উল্লেখ্য, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে প্রতিমন্ত্রীর করা অশ্লীল মন্তব্যকে ঘিরে কয়েক দিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনা হচ্ছিল। এর মধ্যেই গতকাল ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে প্রতিমন্ত্রীর ফোনালাপের একটি অডিও ছড়িয়ে পড়ে, যেখানে এক চিত্রনায়িকার সঙ্গে কথা বলার সময় তিনি অশ্লীল ভাষা ব্যবহার করেন। একই সঙ্গে তাকে হুমকিও দেন। এ নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এরপরই ডা. মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে আজকের মধ্যে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত