কুমিল্লার সেই ইকবাল আরও ৫ দিনের রিমান্ডে

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২১, ১৭:২৬

সাহস ডেস্ক

কুমিল্লার নানুয়ার দিঘির পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখার ঘটনায় প্রধান অভিযুক্ত ইকবাল হোসেনসহ চারজনের ফের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সাত দিনের রিমান্ড শেষে আজ শুক্রবার (২৯ অক্টোবর) বিকাল পৌনে ৩টায় তাদের কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা সুলতানার আদালতে হাজির করা হয়। এ সময় সাতদিনের রিমান্ড চাইলে আদালত পাঁচদিনের মঞ্জুর করেন।

আসামিরা হলেন, প্রধান অভিযুক্ত ইকবাল হোসেন, ৯৯৯ নম্বরে পুলিশকে ফোন করা রেজাউল ইসলাম ইকরাম, দারোগা বাড়ি মাজার মসজিদের সহকারী খাদেম ফয়সাল ও হুমায়ুন কবির সানাউল্লাহ।

সিআইডির কুমিল্লার বিশেষ পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান বিষয়টি নিশ্চিত করে বলেন, ইকবালসহ চারজনের সাত দিনের রিমান্ড শেষ হয়েছে। তাই আজ তাদের আদালতে তোলা হয়। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আমরা আদালতের কাছে তাদের আরও সাত দিনের রিমান্ড আবেদন করি। আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে কোরআন অবমাননার মামলায় গত ২৩ অক্টোবর প্রধান অভিযুক্ত ইকবাল হোসেন, শহরের দারোগাবাড়ি মাজারের দুই খাদেম ফয়সাল, হুমায়ুন এবং জরুরি সেবা নম্বর ৯৯৯ নম্বরে কল দেওয়া ইকরামের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। ২৫ অক্টোবর এই মামলা সিআইডিতে হস্তান্তর করা হয়। সেদিন মধ্যরাতেই জিজ্ঞাসাবাদের পর ইকবালকে সঙ্গে নিয়ে দারোগাবাড়ি মাজার এলাকা থেকে মূর্তির গদাটি উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর কুমিল্লার নানুয়াদীঘির পাড় পূজামণ্ডপে কোরআন অবমাননার ঘটনায়  বিভিন্ন জায়গায় পূজামণ্ডপ ও মন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটে।

অন্যদিকে, পূজামণ্ডপ ভাঙচুরের ঘটনায় কুমিল্লার বিভিন্ন থানায় এ পর্যন্ত ১১টি মামলা হয়েছে। এর মধ্যে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় সাতটি, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় দুটি এবং দাউদকান্দি ও দেবীদ্বার থানায় একটি করে মামলা হয়েছে। এসব মামলায় শুক্রবার (২৯ অক্টোবার) পর্যন্ত মোট ৮৯ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত