আইসিটি আইনের মামলা থেকে মুক্তি পেলেন প্রবীর সিকদার

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৮

সাহস ডেস্ক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলা থেকে অবশেষে মুক্তি পেলেন সাংবাদিক প্রবীর সিকদার। তাকে বেকসুর খালাস ঘোষণা করেছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালত এ রায় ঘোষণা করেন।

এ সময় প্রবীর সিকদার বলেন, 'বলতে দ্বিধা নেই আইনজীবী টিটু পাশে না দাঁড়ালে মামলা অন্য রকম হয়ে যেতে পারত। ১৯৭১ সালে বাবার লাশ পাইনি, কাকা-দাদু-মামাদের চোখের সামনে নৃশংসভাবে খুন হতে দেখেছি। এদেশ আমার বাবার কবরস্থান। এই কবরস্থানের উপরও যারা অসঙ্গতি-অনিয়ম-অন্যায় করবে তাদের বিরুদ্ধে আমার প্রতিবাদ জারি থাকবে। আদালতের সাহস আরও বাড়িয়ে দিলো।'

তিনি আরও বলেন, 'ছয় বছর লড়াই করে এই মামলা জিতেছি। কিন্তু, পারিবারিক জীবন ধ্বংস হয়ে গেছে। বাড়ি থেকে জমি বিক্রি করে ঢাকায় থেকেছি। কোথাও কাজ করতে পারিনি, কেউ কাজেও নেয়নি। নিজে পত্রিকা করেছি, সেখানে কেউ বিজ্ঞাপন দেওয়ার সাহস পায়নি। এ রকম বাজে পরিস্থিতির মধ্য দিয়ে আসতে আসতে হয়েছে। সত্যের জয় হয়েছে। আমি রায়ে খুশি।'

দেশে কাউকে লুটপাটের রাজত্ব কায়েম করতে দেওয়া হবে না উল্লেখ করে প্রবীর সিকদার বলেন, তিনি একা হলেও প্রতিবাদ জারি রাখবেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ১০ আগস্ট প্রবীর সিকদার তার ফেসবুকে তৎকালীন এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে মন্ত্রীর ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে উল্লেখ করে তার বিরুদ্ধে মামলা করেন ফরিদপুর জেলা পূজা উদযাপন কমিটির উপদেষ্টা স্বপন পাল। ১৬ আগস্ট রাতেই তিনি গ্রেফতার হন। এরপর ১৯ আগস্ট জামিনে মুক্তি পান। ২০১৬ সালের ১৬ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. মনির হোসেন তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। প্রায় ছ্য বছর ধরে চলা মামলাটি থেকে অবশেষে তিনি মুক্তি পেলেন আজ।

প্রবীর সিকদার বর্তমানে দৈনিক বাংলা ৭১, অনলাইন নিউজ পোর্টাল উত্তরাধিকার ৭১ ও উত্তরাধিকার নামে ত্রৈমাসিক পত্রিকার সম্পাদক।

সাহস২৪.কম/জেএস/জিজি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত