সেজান জুস ফ্যাক্টরির অগ্নিকাণ্ডে নিহত ২৪ লাশ বুঝে পেলেন স্বজনেরা

প্রকাশ : ০৭ আগস্ট ২০২১, ১৬:৫৯

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডসের সেজান জুসের কারখানায় ভয়াবহ সেই অগ্নিকাণ্ডে নিহত ২৪ জন শ্রমিকের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করেছে সিআইডি।

শ্রমিক আতিয়ারের লাশ আজ বুধবার (৪ আগস্ট) বেলা দেড়টায় তার স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়ার মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে ২৪ জনের লাশ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়। বিকাল সাড়ে ৩টায় লাশ হস্তান্তর শেষ হয়। এর আগে বুধবার সকাল থেকে দেশের বিভিন্ন এলাকা থেকে মর্গের সামনে ভিড় করেন স্বজনেরা।

২৬ দিন পর প্রিয় স্বজনের শেষ চিহ্নটুকু পেয়ে কান্নায় ভেঙে পড়েন অনেকে। চোখের পানি মুছতে মুছতে অ্যাম্বুলেন্সে করে তারা লাশ নিয়ে রওনা দেন গ্রামের বাড়িতে।

নারায়ণগঞ্জেরর অতিরিক্ত জেলা প্রশাসক এসএম মাহফুজুর রহমান বলেন, আজ ২৪ জনের মরদেহ হস্তান্তর করা হচ্ছে। বাকি মরদেহ শনিবার হস্তান্তর করা হবে। লাশ বহন ও দাফনের জন্য নগদ ২৫ হাজার করে টাকা করে দেওয়া হচ্ছে স্বজনের হাতে।

তিনি বলেন, জেলা প্রশাসনের কর্মীরা এবং পুলিশ মিলে অ্যাম্বুলেন্সে লাশ তুলে দিচ্ছেন।

সিআইডির ফরেনসিক বিভাগ থেকে জানা গেছে, অগ্নিকাণ্ডের ঘটনায় মারা যাওয়া ৪৮ জনের ডিএনএ পরীক্ষা করে ৪৫ জনকে শনাক্ত করা হয়েছে।

প্রত্যেক পরিবারকে সরকারের পক্ষ থেকে ২৫ হাজার এবং কোম্পনির পক্ষ থেকে দুই লাখ করে টাকা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ জুলাই বিকাল সাড়ে ৫টায় নারায়নগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজের সেজান জুস কারখানায় আগ্নিকান্ডের ঘটনা ঘটে। কর্মরত প্রায় ৪০০-এর বেশি কর্মীর ওই কারখানায় প্লাস্টিক, কাগজসহ মোড়ক করার প্রচুর সরঞ্জাম থাকায় আগুন মুহূর্তে ছড়িয়ে পড়ে ছয় তলা ভবনটির সব ফ্লোরে। প্রচুর পরিমাণ দাহ্য পদার্থ থাকায় কয়েকটি ফ্লোরের আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিটের ২০ ঘণ্টার বেশি সময় লাগে। এ ঘটনায় সবমিলিয়ে ৫২ জনের লাশ উদ্ধার হয়।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত