আরো ৭ দিন বাড়তে পারে কঠোর লকডাউনের মেয়াদ

প্রকাশ : ০৫ জুলাই ২০২১, ১২:৪৩

সাহস ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে শুরু হয়েছে সাত দিনের কঠোর লকডাউন। গত বৃহস্পতিবার (০১ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হওয়া এই বিধিনিষেধ চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত। তবে চলমান কঠোর লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর পরামর্শ দিয়েছে করোনাসংক্রান্ত কারিগরি পরামর্শক কমিটি।

বুধবার (৭ জুলাই) এর মধ্যে এনিয়ে সিদ্ধান্ত আসতে পারে। সরকারের নীতিনির্ধারক মহলে লকডাউন বাড়ানোর ব্যাপারে আলোচনা চলছে বলে জানা গেছে।

সংক্রমণের উর্দ্ধগতি এবং মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বিজ্ঞানসম্মতভাবে লকডাউন বাড়ানোর ব্যাপারে পরামর্শ দিয়েছে জাতীয় কমিটি। তবে ঈদের আগে পরিস্থিতি দেখে লকডাউন কিছুটা শিথিলও হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রিপরিষদ বিভাগের এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, করোনা পরিস্থিতি এখনো স্বাভাবিক নয়। মৃত্যুর সংখ্যা এখনো একশর বেশি। তাই বিধিনিষেধের মেয়াদ আরো বাড়ানোর বিষয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে। এ বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না। তবে ৭ দিন বাড়তে পারে।

এর আগে গত ২৮ জুন মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছিলেন, ১ জুলাই সকাল ছয়টা থেকে ৭ জুলাই রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ থাকবে। তবে প্রয়োজন মনে হলে তা আরও এক সপ্তাহ বাড়ানো হতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত