‘লকডাউন বাস্তবায়নে ৬১ লাখ আনসার সদস্য প্রস্তুত’

প্রকাশ : ২৭ জুন ২০২১, ১৩:৩৪

সাহস ডেস্ক

করোনার সংক্রমণ মোকাবেলায় সোমবার (২৮ জুন) থেকে সীমিত ও বৃহস্পতিবার (০১ জুলাই) থেকে শুরু হবে সাত দিনের কঠোর লকডাউন। এই লকডাউন বাস্তবায়নে প্রশাসনের সঙ্গে মাঠে কাজ করতে ৬১ লাখ আনসার সদস্য প্রস্তুত আছেন বলে জানিয়েছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

আজ রবিবার (২৭ জুন) মুজিববর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে গাজীপুরের সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে‘বৃক্ষরোপন কর্মসূচি-২০২১’ এর উদ্বোধন শেষে একথা বলেন তিনি।

মেজর জেনারেল মিজানুর রহমান শামীম বলেন, সোমবার (২৮ জুন) থেকে সীমিত পরিসরে লকডাউন  ও আগামী বৃহস্পতিবার (০১ জুলাই) থেকে ৭ দিনের কঠোর লকডাউনে এসব আনসার সদস্যরা প্রশাসনের সহায়ক হিসেবে মাঠে কাজ করবেন।

এ সময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, কমান্ড্যান্ট মো. মাহবুবউল ইসলাম, উপমহাপরিচালক (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল হাসান, উপমহাপরিচালক (অপারেশনস) মো. সামছুল আলমসহ সদর দপ্তর ও একাডেমির বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী ও সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে মুজিববর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রাটি পুরো একাডেমির প্যারেড গ্রাউন্ড চত্বর প্রদক্ষিণ করে। এতে বাহিনীর সর্বস্তরের সদস্যরা অংশ নেন।

প্রসঙ্গত, দেশব্যাপী ভয়াবহ করোনা সংক্রমণ মোকাবেলায় আগামী সোমবার (২৮ জুন) থেকে ৭ দিনের কঠোর লকডাউনের ঘোষণা আসলেও পরে তা পরিবর্তন করে ০১ জুলাই নির্ধারণ করে সরকার। শনিবার (২৬ জুন) সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে উচ্চ পর্যায়ের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত