করোনাভাইরাস: টাঙ্গাইলে রেকর্ড শনাক্ত

প্রকাশ : ২১ জুন ২০২১, ১৪:১৯

সাহস ডেস্ক

টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরে ৮৬ জন, কালিহাতীতে ২০ জন, ভুঞাপুরে ১৭ জন, গোপালপুরে ১২ জন, দেলদুয়ারে নয়জন, নাগরপুর ও মির্জাপুরে ছয়জন করে, সখীপুর ও ঘাটাইলে তিনজন করে, বাসাইলে দুইজন ও মধুপুরে একজন রয়েছেন।

সোমবার (২১ জুন) দুপুর পর্যন্ত জেলায় মোট করোনাভাইরাস রোগীর সংখ্যা দাড়িয়েছে ৬ হাজার ২৭৪ জন। শনাক্তের হার ৪২ দশমিক ৮৫ শতাংশ। জেলায় মোট শনাক্তের হার ১৫.৭২ ভাগ। 

এর আগে গত ১৮ জুন জেলায় সর্বোচ্চ ১৪৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলো। এই আক্রান্তের রেকর্ড তিনদিনের মধ্যে ভেঙে আজ সোমবার নতুন করে রেকর্ডের সৃষ্টি হয়েছে। 

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, শনিবার টাঙ্গাইল এবং ঢাকায় ৩৮৫টি নমুনা  নমুনার প্রেরণ করা হয়। এতে নতুন করে ১৬৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয় এবং ২২০ জনের নেগেটিভ আসে। যা একদিনে শনাক্তের হার ৪২.৮৫ ভাগ।

সূত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৪ হাজার ৩৯৭ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৬৮ জন। এখন পর্যন্ত মোট ২৭ হাজার ২৫০ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিলো। এর মধ্যে ২৫ হাজার ১৭৯ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৩৯ হাজার ৮৯০টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। এর মধ্যে মোট করোনাভাইরাসে আক্রান্ত হয় ৬ হাজার ২৭৪ জন। এর পরিপ্রেক্ষিতে জেলায় মোট করোনাভাইরাস শনাক্তের হার  ১৫.৭২ ভাগ।

সূত্র আরো জানায়, গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সব চেয়ে বেশি। আর সব চেয়ে কম রোগী শনাক্ত হয় বাসাইল উপজেলায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত