কুষ্টিয়া পৌর এলাকায় কঠোর বিধিনিষেধ

প্রকাশ : ১২ জুন ২০২১, ১৫:১৫

সাহস ডেস্ক

কুষ্টিয়ায় করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় শহরের পৌরসভা এলাকায় ৭ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। শুক্রবার (১১ জুন) রাত সাড়ে ৮ টায় কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম করোনাভাইরাসের বিস্তার রোধে বিধিনিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির বৃহস্পতিবার অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত মোতাবেক ১১ জুন দিবাগত রাত থেকে আগামী ১৮ জুন পর্যন্ত অধিক সংক্রমিত এলাকা বিবেচনায় পৌরসভাধীন এলাকায় সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, দোকান, রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ৮ টা হতে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। বিধিনিষেধ চলাকালীন সময়ে পৌরসভা এলাকায় সকল ধরনের যানচলাচল বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ব্যতীত কোনভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। জরুরি প্রয়োজনে চলাচলকারী সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে। শুধুমাত্র জরুরি সরকারি নির্মাণ কাজ স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলমান থাকবে এবং এ সংক্রান্ত পণ্য পরিবহন বিধি-নিষেধের আওতা বহির্ভূত থাকবে। আইন-শৃঙ্খলা ও জরুরি পরিষেবা ব্যবস্থাপনা চালু থাকবে। তবে, শ্রমিকদের নিজ নিজ প্রতিষ্ঠান কর্তৃক নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় আনা-নেয়া নিশ্চিত করতে হবে।

এদিকে, জেলায় গত ২৪ ঘণ্টায় ৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ১২৭ জন। এর মধ্যে সদরের ৩৫ জন রয়েছেন। শুক্রবার পর্যন্ত জেলায় করোনা সংক্রমণের হার ছিল ২৯ দশমিক ৭৫ শতাংশ। এই দিন জেলায় ২০৫ জনের নমুনা পরীক্ষায় ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের ক্ষেত্রেও অধিকাংশ রোগী কুষ্টিয়া শহরকেন্দ্রিক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত