মাসিক ৫ হাজার টাকা ভাতা চান ভাসানচরের রোহিঙ্গারা

প্রকাশ : ০১ জুন ২০২১, ০০:৪৪

সাহস ডেস্ক

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) ১৪ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল সোমবার হাতিয়ার ভাসানচরে অবস্থিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। এ সময় রেশনিং ব্যবস্থা চালুসহ বিভিন্ন দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করে রোহিঙ্গারা।

হাতিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা অফিসার (ইউএনও) মো. ইমরান হোসেন  জানান, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের শরণার্থীদের বর্তমান অবস্থান ও বিভিন্ন সুযোগ সুবিধা দেখতে সহকারী কমিশনার মি. বিলিয়ান ট্রিগ ও রউফমাজাও সহ ১৪ সদস্যের একটি দল ভাসানচরে আসেন। তারা শরণার্থীদের বিভিন্ন অংশ ঘুরে দেখেন এবং সেখানে বসবাসরতদের সাথে তাদের নানান সুযোগ সুবিধার কথা শোনেন।

এছাড়া উপস্থিত দায়িত্বে থাকা কর্মকর্তাদের সাথে কথা বলেন। 

তিনি বলেন, সকাল ১১টার দিকে প্রতিনিধি দল সেখানে পৌঁছালে বসবাসরত শরণার্থীরা মাসিক ৫ হাজার টাকা ভাতা প্রদান,  উন্নত মানের চিকিৎসার সুযোগ সৃষ্টি, কর্মসংস্থান ও মানসম্মত রেশনিং ব্যবস্থা  চালুসহ বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

ইউএনও জানান, সরকার রোহিঙ্গাদের  সকল  সুযোগ সুবিধা প্রদানে কাজ করে যাচ্ছে। রোহিঙ্গাদের দাবিসমূহ তাৎক্ষণিকভাবে ঊর্ধ্বতন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে  জানিয়ে দেয়া হয়েছে। এ সকল বিষয়ে  শিগগরই পদক্ষেপ গ্রহণ করা হবে। 

বর্তমানে ভাসানচর শরণার্থীদের শিবিরে ৩০ হাজার রোহিঙ্গা বসবাস করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত