৪ দিনের রিমান্ডে বাবুনগরীর প্রেস সচিব ইনামুল

প্রকাশ : ২৩ মে ২০২১, ০১:৪৬

সাহস ডেস্ক

হেফাজত ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির আমির ও বর্তমান আহ্বায়ক কমিটির আহ্বায়ক জুনায়েদ বাবুনগরীর খাদেম ও প্রেস সচিব ইনামুল হাসান ফারুকীকে জিজ্ঞাসাবাদ করতে চার দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

শনিবার বিকালে পুলিশ তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে তা আমলে নিয়ে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন ভার্চুয়াল শুনানি শেষে এই আদেশ দেন।

এর আগে শুক্রবার রাতে র‌্যাব-৭ চট্টগ্রামের একটি দল চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকা থেকে থেকে ইনামুলকে গ্রেপ্তার করে।

এ সময় তিনি তার গ্রামের বাড়ি নোয়াখালী থেকে হাটহাজারী মাদরাসার উদ্দেশে আসছিলেন। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে র‌্যাব তাকে হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করে।

গ্রেপ্তার ইনামুল নোয়াখালীর চাটখীল থানার খিলপাড়া পূর্ব সানোখালী এলাকার মাওলানা ওমর ফারুকের ছেলে। তিনি বাবুনগরীর পক্ষ হয়ে হেফাজতের যাবতীয় বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি পাঠাতেন। এ ছাড়া তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক ছিলেন।

চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির গণমাধ্যমকর্মীদের বলেন, ‘হাটহাজারীতে সহিংসতার মামলায় আসামি ইনামুল হাসান ফারুকীকে জিজ্ঞাসাবাদ করতে পুলিশ ১০ দিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

গ্রেপ্তার ইনামুল হেফাজতের প্রতিষ্ঠাতা ও সাবেক আমির আমির আল্লামা শাহ আহমদ শফীকে হত্যার অভিযোগে দায়ের করা মামলা ও গত ২৬ মার্চ হাটহাজারী থানা ভবন, ভুমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনাসহ দুটি মামলার আসামি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত