যশোরে হাসপাতাল থেকে পালিয়েছে ভারত ফেরত ১০ কোভিড রোগী

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২১, ১৩:৪৯

সাহস ডেস্ক

যশোর ২৫০ শয্যা হাসপাতালের কোভিড-১৯ ওয়ার্ডে চিকিৎসাধীন ভারত ফেরত ১১ রোগীর মধ্যে ১০ জন পালিয়েছে। এ নিয়ে জনমনে সৃষ্টি হয়েছে আতঙ্ক। রোগী পালিয়ে যাওয়ার ঘটনা নিশ্চিত করেছেন যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপ কুমার রায়।

সোমবার (২৬ এপ্রিল) করোনাভাইরাস আক্রান্ত ১১ রোগীর মধ্যে ১০ রোগী পালিয়ে যান।

দিলীপ কুমার রায় বলেন, ভারত থেকে দেশে ফিরে সীমান্তে করোনাভাইরাস শনাক্ত হওয়া ১১ জন হাসপাতালে ভর্তি ছিলেন। গত দুই-তিন দিনের মধ্যে ১০ জন পালিয়ে গেছেন। এদের তালিকা প্রস্তুত করা হয়েছে। যা সংশ্লিষ্ট থানা পুলিশ ও পুলিশ সুপার বরাবর পাঠানো হবে।

পলাতক রোগীরা হলেন-যশোর সদর উপজেলার পাঁচবাড়িয়া গ্রামের মো. রবিউল ইসলামের স্ত্রী ফাতেমা (১৯), মো. একরামের স্ত্রী রুমা (৩০), ঝিনাইদহের কালীগঞ্জের মনতোষের স্ত্রী শেফালী রানি (৪২), যশোর শহরের পশ্চিম বারান্দীপাড়ার মনি মালা, সদরের রামকান্তপুরের গোলাম রব্বানীর স্ত্রী নাসিমা (৫০), খুলনার পাইকগাছা উপজেলার জামরাইল গ্রামের আমিরুল (৫২), রূপসা উপজেলার শের আলীর ছেলে সোহেল (১৭), যশোর শহরের ভদ্র বিশ্বাসের ছেলে প্রদীপ বিশ্বাস (৩৭), খুলনা সদরের মৃত কলিম কৃষ্ণের ছেলে বিবেকানন্দ (৫২) ও সাতক্ষীরার আশাশুনির প্রতাপ পাড়ার মিলন।

যশোর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মো. ইউসুফ আলী জানিয়েছেন, বেনাপোল বন্দরে ১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত বাংলাদেশের আসা যাত্রীদের ভেতর ২৯ জনের করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়। আক্রান্তদের বেনাপোল থেকে চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালের করোনা ওয়ার্ডে পাঠানো হয়। পুলিশ প্রশাসনের মাধ্যমে তাদের এ হাসপাতালে ভর্তি করা হয়। রোগীর দেখভাল করা এবং চিকিৎসা সেবার দায়িত্ব জেলা করোনা প্রতিরোধ কমিটি ও যশোর ২৫০ শয্যা হাসপাতাল কর্তৃপক্ষের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত