কক্সবাজার সমুদ্র সৈকতে ভেসে এলো বিশাল আকৃতির তিমি

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২১, ১৫:১৬

সাহস ডেস্ক

কক্সবাজার সমুদ্র সৈকতের হিমছড়ি পয়েন্টে সাগরের পানিতে ভেসে এসেছে প্রায় আড়াই টন ওজনের এক বিশাল আকৃতির তিমি। তবে এই তিমিটির কিভাবে মৃত্যু হয়েছে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

শুক্রবার (০৯ এপ্রিল) দুপুর ১২ টার দিকে স্থানীয় লোকজন পানিতে ভাসমান অবস্থায় প্রথমে তিমিটিকে দেখতে পান।

সৈকতে তিমির মরদেহ ভেসে আসার খবর পেয়ে বিকাল ৩টার দিকে জেলা প্রশাসনের প্রতিনিধি হিসেবে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আমিন আল পারভেজ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মাখন চন্দ্র সূত্রধর ঘটনাস্থলে যান।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার ১৪ আর্মড ফোর্স ব্যাটালিয়ন (এপিবিএন) এর অতিরিক্ত পুলিশ সুপার সোহেল রানা জানান, দুপুরের দিকে তিমিটি দেখতে পেয়ে সেখানে লোকজন জড়ো হতে থাকে। দেখেই বোঝা যাচ্ছে বিশাল আকৃতির এই ওজনও কয়েক টন হবে।

সহকারী কমিশনার মাখন চন্দ্র সূত্রধর বলেন, প্রাণী চিকিৎসকদের মাধ্যমে মৃত তিমির ময়নাতদন্ত করে মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটন করার সিদ্ধান্ত হয়েছে। এর কার্যক্রম শুরু হয়েছে। পরে তিমির মরদেহ গর্ত করে পুঁতে ফেলা হবে।

সরজমিনে গিয়ে দেখা যায়, কক্সবাজার শহর থেকে প্রায় ৯ কিলোমিটার দূরে মেরিনড্রাইভ সড়ক সংলগ্ন হিমছড়ি সাগর সৈকতে বিশাল তিমির মরদেহ পড়ে আছে। তিমিটির শরীরে অসংখ্য ক্ষতচিহ্ন। পচন ধরেছে শরীরের বিভিন্ন স্থানে। দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে পরিবেশ দূষিত হয়ে পড়ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত