বইমেলা বিষয়ে সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় বাংলা একাডেমি

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২১, ১৫:৫০

সাহস ডেস্ক

দেশে ফের করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশে এক সপ্তাহের লকডাউন দেওয়া হচ্ছে। লকডাউনে বইমেলা চলবে কি চলবে না তা নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। এই সময়ে বইমেলা চলবে কিনা তা নিয়ে সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় আছে বাংলা একাডেমি।

শনিবার (৩ এপ্রিল) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।

বাংলা একাডেমি এবং সংস্কৃতি মন্ত্রণালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী রবিবার পর্যন্ত বইমেলা চলার পর মূল সিদ্ধান্ত জানা যাবে। শনিবার (৩ এপ্রিল) দুপুর ৩টা পর্যন্ত বাংলা একাডেমি এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তারা এমন তথ্য জানিয়েছেন।

বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী বলেন, আমরা সরকারের নির্দেশনার অপেক্ষায় আছি। নির্দেশনা মেনেই করোনার মধ্যে বইমেলা হয়েছে। এখন সরকার যে সিদ্ধান্ত দেবে, সেভাবেই আমরা সিদ্ধান্ত বাস্তবায়ন করবো।

সংস্কৃতি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, লকডাউন দিলে বন্ধ হতে পারে বইমেলা। সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, লকডাউন হলে তো সবই বন্ধ থাকবে, বইমেলাও বন্ধ থাকবে, তাই তো হওয়ার কথা। কালকের দিনটা দেখি।

তিনি বলেন, এখনও কোনো প্রজ্ঞাপন আসেনি। কোভিডের কারণে তো সমাবেশ নিষিদ্ধ আছে। লকডাউন দিলে তো বইমেলা চালানোর সুযোগই নেই। শুধু কলকারখানা খোলা থাকবে হয়তো, বাকি সবকিছু বন্ধ। যেগুলো খোলা থাকবে, সেগুলোও স্বল্প পরিসরে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত