রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় সাত জনের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৩ মার্চ ২০২১, ১২:৫৯

সাহস ডেস্ক

কক্সবাজারের উখিয়ায় বালুখালী এলাকার রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত দুই শিশু, দুই নারীসহ সাত জনের অগ্নিদগ্ধ মরদেহ পাওয়া গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। তবে নিহতদের নাম পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার (২৩ মার্চ) সকালে কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ বিষয়টি নিশ্চিত করেন।

কক্সবাজার ফায়ার সার্ভিসের স্টেশন কমান্ডার মো. শাহাদাত হোসেন জানান, এ ঘটনায় এখন পর্যন্ত সাত জন নিহত হয়েছেন। তাদের মধ্যে দুই জন নারী, দুই জন শিশু ও তিন জন পুরুষ।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, অগ্নিকাণ্ডের এই ঘটনার কারণ জানতে ও ক্ষয়ক্ষতি নিরূপণ করতে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। কমিটির প্রধান করা হয়েছে শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতকে।

জানা যায়, সোমবার (২২ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে বালুখালীর ৮-ই ও ডাব্লিউ নম্বর রোহিঙ্গা ক্যাম্প আগুন লাগে। এর পর দ্রুত আগুন ক্যাম্প-৮ এর ইস্ট, ওয়েস্ট এবং ৯, ১০ ও ১১ নম্বর শিবিরে ছড়িয়ে পড়ে। প্রায় ছয় ঘণ্টা পর রাত পৌনে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট, সেনাবাহিনী, আমর্ড পুলিশ ব্যাটালিয়ান ও রোহিঙ্গারা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত